১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

মাধ্যমিকে বাংলায় ফেল করেছিলেন খালেদা, কটাক্ষ বাংলাদেশের তথ্যমন্ত্রীর

Published by: Monishankar Choudhury |    Posted: February 22, 2020 12:48 pm|    Updated: February 22, 2020 12:48 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: খালেদা জিয়ার বিরুদ্ধে তোপ দাগলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আন্তর্জাতিক ভাষা দিবসের অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে বিরোধী দলনেত্রীর বাংলা ভাষার জ্ঞান নিয়ে কটাক্ষ করেন তিনি।         

শুক্রবার বিএনপি সুপ্রিমো খালেদা জিয়াকে কটাক্ষ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “খালেদা জিয়া মেট্রিক (মাধ্যমিক) পরীক্ষায় উর্দুতে পাশ ও বাংলায় ফেল করেছিলেন।” উল্লেখ্য, সদ্য আওয়ামি লিগের বিরুদ্ধে তোপ দেগেছিলেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির। তিনি অভিযোগ করেছিলেন, শাসকদল ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধকে ব্যবহার করে একদলীয় শাসন কায়েম করেছে। এই অভিযোগের পালটা জবাব দিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আলমগির সাহেব সব সময় এমন কথা বলেন। তারা শুধু তাদের নেত্রীর (খালেদা জিয়া) মুক্তির আন্দোলন নিয়ে কথা বলেন। এই আন্দোলন ১১ বছর ধরে তো দেখছি। মানুষের দাবি নিয়ে তো তাদের কোনও কর্মসূচি নেই। খালেদা জিয়ার মুক্তির একটিই পথ, সেটি হচ্ছে আইনি পথ।”

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বর্তমানে জেলে রয়েছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তাঁর মুক্তি নিয়ে সম্প্রতি তুঙ্গে পৌঁছেছে তরজা। এই বিষয়ে শাসকদল আওয়ামি লিগের যুগ্ম সাধারণ সম্পাদকের বক্তব্য, খালেদা জিয়া কোনও রাজবন্দি নন। তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছেন। বিএনপি’র জন্য এটাই দুঃখজনক। ওই দলের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতা আর বন্দিদশার মধ্যে আটকে আছে। বিরোধী দল মানুষের রাজনীতি করতে ব্যর্থ হয়েছে। তিনি আরও বলেন, “আজকের এই দিনে আমাদের অঙ্গীকার, এই দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করা। বাংলাকে রাষ্ট্রসংঘের স্বীকৃত ভাষা হিসেবে নিবন্ধিত করতেও আমরা কাজ করছি।”  

[আরও পড়ুন: স্বপ্নপূরণ বাংলাদেশের! মেট্রো রেলের প্রথম কোচ পৌঁছল ঢাকায়]  

Advertisement

Advertisement

Advertisement