২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনায় আক্রান্ত বাংলাদেশের সাংসদ, ছড়াল চঞ্চল্য

Published by: Monishankar Choudhury |    Posted: May 2, 2020 11:29 am|    Updated: May 2, 2020 11:29 am

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে প্রচণ্ড গতিতে বাড়ছে করোনা সংক্রমণের ঘটনা।এবার এক সাংসদের শরীরে মিলল কোভিড-১৯ জীবাণু। দেশে এই প্রথম কোনও সংসদের শরীরে থাবা বসিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। 

[আরও পড়ুন: সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে বাংলাদেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, ইঙ্গিত শেখ হাসিনার]

জানা গিয়েছে, নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সাংসদ মহম্মদ শহীদুজ্জামান সরকার। তিনি উত্তরের জেলা নওগাঁ-২ আসনের শাসকদল আওয়ামি লিগের সংসদ সদস্য। সংসদের আওয়ামি লিগের হুইপ আতিউর রহমান আতিক শুক্রবার রাতে সংবাদমাধ্যমে এই খবরটি জানান। তিনি বলেন, “শহীদুজ্জামান সরকারের রিপোর্ট পজিটিভ এসেছে।” গত মঙ্গলবার নিজের নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন  শহীদুজ্জামান সরকার। নির্বাচনী এলাকা থেকে আসার পর তাঁর শরীরে জ্বর-সহ করোনার অন্যান্য উপসর্গ দেখা দেয়।তারপরই সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে। নাম প্রকাশ না করার শর্তে সচিবালয়ের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, ওই সাংসদের বাসভবন সিল করে রাখা হতে পারে।

উল্লেখ্য, বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১ চিকিৎসক, ৪ পুলিশ সদস্য ও ১ সাংবাদিক-সহ ১৭১ জন মারা গিয়েছেন।  আক্রান্ত প্রায় ৮ হাজার মানুষ। দশম সংসদের হুইপ শহীদুজ্জামান বর্তমান একাদশ সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। এদিকে সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, ‘এ ঘটনায় সংসদ সচিবালয় থেকে ন্যাম ভবনের ওই ভবন লকডাউন করার চিন্তা ভাবনা করা হচ্ছে। ৬৫ বছর বয়সী শহীদুজ্জামান এখন নিয়মিত চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন।

[আরও পড়ুন: করোনায় বিপর্যস্ত বাংলাদেশের স্বাস্থ্য পরিষেবা, আক্রান্ত প্রায় ১ হাজার স্বাস্থ্যকর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement