BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক মমতা বন্দ্যোপাধ্যায়ের, অভিনন্দন বার্তা পাঠালেন শেখ হাসিনা

Published by: Sucheta Sengupta |    Posted: May 6, 2021 6:47 pm|    Updated: May 6, 2021 7:47 pm

Bangladesh PM Sheikh Hasina congratulaes WB CM Mamata Banerjee for hattrick | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবারই তিনি শপথ নিয়ে রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে কাজ শুরু করেছেন। এই কৃতিত্বের জন্য বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মমতা বন্দ্যোপাধ্যায়কে শেখ হাসিনার (Sheikh Hasina) শুভেচ্ছা জানানোর বিষয়টি সংবাদমাধ্যমকে জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব সারওয়ার সরকার জীবন। তিনি জানান, পশ্চিমবঙ্গে টানা তিনবারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় মমতাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবারই রাজ্যপালের কাছে শপথ নিয়ে মুখ্যমন্ত্রীর পদে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা নির্বাচনে বড় ব্যবধানে তাঁর দল তৃণমূলের জয়লাভের জন্যও নেত্রীকে অভিনন্দন জানান শেখ হাসিনা। প্রসঙ্গত, বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সুমধুর সম্পর্কের কথা সকলের জানা। বিতর্কিত তিস্তার জল নিয়ে টানাপোড়েনও সেই সম্পর্কে দাগ কাটতে পারেনি। ফলে মমতার জয়ে যে হাসিনা আন্তরিক শুভেচ্ছা জানাবেনই, তা প্রত্যাশিত।

[আরও পড়ুন: বানচাল বাংলাদেশের সংসদ ভবনে হামলার ছক, গ্রেপ্তার ২ আনসার জঙ্গি]

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল তৃণমূলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছিলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরই তাঁকে লেখা চিঠিতে ড. এ কে আবদুল মোমেন জানান, ”তৃণমূল কংগ্রেস ধারাবাহিকভাবে তৃতীয়বারের জন্য সরকার গঠনে জনগণের সমর্থন লাভ করেছে, যা আপনার নেতৃত্বের প্রতি পশ্চিমবঙ্গের জনগণের অব্যাহত আস্থা ও বিশ্বাসের প্রতিফলন। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ। কারণ, আপনি বাঙালির দীর্ঘ লালিত মূল্যবোধ ‘ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ’ ধারণ করেছেন। যে ক্ষেত্রে বঙ্গবন্ধু সারাজীবন অগ্রণী ভূমিকা পালন করেছেন।” বিদেশমন্ত্রী এদিন আরও উল্লেখ করেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক জারি থাকবে এবং সাম্প্রতিক বছরে দু’দেশের পারস্পারিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো আরও বেশি করে প্রসারিত হয়েছে। আর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নিজে শুভেচ্ছাবার্তা পাঠালেন।

[আরও পড়ুন: শপথের পরই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে অভিনন্দন জানালেন বাংলাদেশের বিদেশমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement