Advertisement
Advertisement

Breaking News

Bangladesh

হঠাৎ অসুস্থ কন্যা, একদিন আগেই চিন থেকে দেশে ফিরছেন হাসিনা

চারদিনের সফরে সোমবার রাতে বেজিংয়ে পা রাখেন হাসিনা।

Bangladesh PM Sheikh Hasina cuts her short China visit
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:July 10, 2024 3:21 pm
  • Updated:July 10, 2024 4:29 pm

সুকুমার সরকার, ঢাকা: চার দিনের চিন সফরে গিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাতে তিনি পা রাখেন বেজিংয়ে। কিন্তু এই সফরের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন হাসিনার কন্যা তথা অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল। তাই মেয়ের অসুস্থতার খবর পেয়ে একদিন আগেই দেশে ফিরছেন হাসিনা। 

জানা গিয়েছে, নির্ধারিত সময়ের আগেই আজ অর্থাৎ বুধবার রাতেই ঢাকার উদ্দেশে রওনা দেবেন হাসিনা। এনিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রী হাসান মাহমুদ সাংবাদিক সম্মেলনে জানান, “প্রধানমন্ত্রী হাসিনার দেশে ফেরার কথা ছিল ১১ জুলাই। সেটি না হয়ে তিনি বেজিংয়ের স্থানীয় সময় আজ রাত ১০টায় বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন। এতে কিন্তু তাঁর আনুষ্ঠানিক যে কর্মসূচি, সেটির বিন্দুমাত্র হেরফের হয়নি।” 

Advertisement

হাসিনা-কন্যা পুতুলের অসুস্থতা নিয়ে বিদেশমন্ত্রী জানান, “প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে তাঁর কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুলের বেজিংয়ে আসার কথা ছিল। অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি। আমরা যেদিন বেজিংয়ের উদ্দেশে রওনা দিয়েছিলাম, সেদিন সকালবেলা হঠাৎ করে তিনি (সায়মা ওয়াজেদ) অসুস্থ হয়ে পড়েন। ফলে তিনি আসতে পারেননি। তিনি এখনও অসুস্থ। তবে এতে প্রধানমন্ত্রীর সফর সংক্ষিপ্ত করা হয়নি। ওঁর এখানে রাতে থাকার কথা ছিল। এখন তিনি সেটা না করে মা হিসেবে অসুস্থ মেয়েকে সময় দেওয়ার জন্য চলে যাচ্ছেন।” এই সফরে হাসিনা চিনের প্রিমিয়ার লি কিয়াংয়ের সঙ্গে বৈঠক করেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে।      

Advertisement

[আরও পড়ুন: ‘খুবই ঝুঁকি নিয়ে বেঁচে আছি’, প্রাণনাশের আশঙ্কা প্রধানমন্ত্রী হাসিনার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ