Advertisement
Advertisement

Breaking News

Mango diplomacy

মোদি-মমতার পর এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে আম পাঠালেন শেখ হাসিনা

৩০০ কেজি হাড়িভাঙা আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Bangladesh PM Sheikh Hasina sends special Mango for Tripura CM Biplab Kumar Deb | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:July 5, 2021 9:13 pm
  • Updated:July 5, 2021 9:13 pm

সংবাদ প্রতিদিন ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর (Mamata Banerjee) এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের (Biplab Kumar Deb) জন্য আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। শুভেচ্ছা উপহার হিসেবেই বাংলাদেশের রংপুরের সুস্বাদু ৩০০ কেজি হাড়িভাঙা আম পাঠিয়েছেন হাসিনা।

সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এই আম (Mango) পাঠানো হয়।
‘আম কূটনীতি’তে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে ভুটানের রাজা রাজা লোটে শেরিংয়ের পর রবিবার ভারতের প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ২৬০০ কেজি বা ৬৫ মণ মরশুমি ফল ‘হাড়িভাঙা আম’ উপহার পাঠিয়েছিলেন। বিপ্লবকুমার দেবের জন্য ৩০টি কার্টনে করে আসে হাড়িভাঙা আম। আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশানের কাছে ওই তা হস্তান্তর করা হয়। তিনিই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের কাছে আমগুলি পৌঁছে দিয়েছেন। আম পৌঁছে দেওয়ার পর তিনি বলেন, “প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে মরশুমি ফল আম পাঠানো হয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: ভূমধ্যসাগর পেরিয়ে পালানোর সময়ে ফের নৌকাডুবি, মৃত্যু অধিকাংশ বাংলাদেশির]

আখাউড়া এলাকায় আম হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী ও আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশিস নন্দী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, আখাউড়া শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ মো. আব্দুল হামিদ।

Advertisement

উল্লেখ্য, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক রয়েছে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের। একাধিকবার তাঁদের মধ্যে ফোনে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। কিছুদিন আগে ভারত-বাংলাদেশের মধ্যে চালু করা হয় মৈত্রী সেতু। ত্রিপুরার সাব্রুম থেকে চট্টগ্রাম বন্দরের সরাসরি যোগাযোগের মাধ্যম এই মৈত্রী সেতু। এখনও বাংলাদেশকে বিদ্যুৎ সরবরাহ করে ত্রিপুরা।

[আরও পড়ুন: করোনা রুখতে তৎপর হাসিনা প্রশাসন, মডার্নার ২৫ লক্ষ ডোজ টিকা পেল বাংলাদেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ