BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

হাসিনার সতর্কবার্তার পরই জামাত শিবিরে হানা পুলিশের, ঢাকায় গ্রেপ্তার ৬৬ নেতা-কর্মী

Published by: Sucheta Sengupta |    Posted: November 19, 2022 5:20 pm|    Updated: November 19, 2022 5:20 pm

Bangladesh police arrests 66 members of Jamat-E-Islami after PM Sheikh Hasina's allert messege | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: বিএনপি-জামাত গোষ্ঠী অগ্নি সন্ত্রাসের পরিবেশ তৈরি করছে। আগেই দেশবাসীকে সতর্ক করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladesh PM Sheikh Hasina)। এবার জামাত শিবিরগুলিতে অপারেশন শুরু করল পুলিশ। ঢাকার (Dhaka) সাভারে একটি আবাসন থেকে জামাত-ই-ইসলামি ও ছাত্রসংগঠন ছাত্রশিবিরের মোট ৬৬ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিকেলে সাভারের ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং থেকে ককটেল বোমাও উদ্ধার হয়েছে। তাতেই বাড়ছে উদ্বেগ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপকচন্দ্র সাহার দাবি, ধৃত জামাত সদস্য ও ছাত্রশিবিরের সদস্যরা গোপনে সেখানে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। তাদের কাছ থেকে ককটেল-সহ বিভিন্ন উপকরণ বাজেয়াপ্ত করা হয়েছে। সাভার মডেল থানা-পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে ওই আবাসন এলাকার ভিতর জামাত-ই-ইসলামি (Jamat-e-Islami) ও ছাত্রশিবিরের নেতা-কর্মীরা সভা করছিল। বিকেলে চারটে নাগাদ দিকে সেখানে অভিযান চালায় সাভার মডেল থানার পুলিশ। জামাত ও  ছাত্র শিবিরের ৬৬ নেতা-কর্মীকে আটক করা হয়। এ ছাড়া আরও বেশ কয়েকজন নেতা-কর্মী পালিয়ে যান।

[আরও পড়ুন: দুর্বল সংগঠন, পঞ্চায়েত ভোটে অর্ধেক আসনে প্রার্থী দেওয়া নিয়েই চিন্তায় বঙ্গ বিজেপি]

ওসি দীপকচন্দ্র সাহা বলেন, রাজধানী ও দেশের বিভিন্ন এলাকা থেকে জামাত শিবিরের নেতা-কর্মীরা সেখানে এসেছিলেন। সেখানে তাঁরা গোপনে জামায়াতের বার্ষিক রুকন সম্মেলনের আয়োজন করেছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে সাভার মডেল থানার একাধিক টিম অভিযান চালিয়ে তাদের আটক করে। পরে গ্রেপ্তার করা হয়। ওসি আরও বলেন, জামাত ও শিবিরের নেতা-কর্মীরা সেখানে বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিলেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন এবং পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে পৃথক দু’টি মামলা হয়েছে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতিকে কুমন্তব্য অখিল গিরির, মমতার ক্ষমাপ্রার্থনায় ‘অনুতপ্ত’ তৃণমূল বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে