BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বঙ্গবন্ধুকে অসম্মান, পাক হাই কমিশনারকে ভর্ৎসনা ঢাকার

Published by: Tanumoy Ghosal |    Posted: February 13, 2019 9:13 pm|    Updated: February 13, 2019 9:13 pm

Bangladesh summons Pak envoy

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সম্পর্কে অপমানজনক মন্তব্য। পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত হাই কমিশনারকে ডেকে পাঠিয়ে তীব্র প্রতিবাদ জানাল শেখ হাসিনা সরকার। তাঁকে মৌখিকভাবে ভর্ৎসনা করেছে বাংলাদেশের বিদেশমন্ত্রক।  

[গরু পাচারকারী ও বিজিবির মধ্যে সংঘর্ষে সীমান্তে নিহত নাবালক-সহ ৩ জন]

কিন্তু মুজিবর রহমান সম্পর্কে ঠিক কী মন্তব্য করেছেন পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত হাই কমিশনার ফৈয়জল কাকর? তা অবশ্য খোলসা করতে চায়নি বাংলাদেশ সরকার। সূত্রের খবর, সম্প্রতি পাকিস্তান সরকার পরিচালিত একটি ওয়েবসাইটে বঙ্গবন্ধু সম্পর্কে মন্তব্য করেন ফৈয়জল। আর তাতেই বেজায় চটেছে বাংলাদেশ সরকার। সে দেশের বিদেশমন্ত্রকের বক্তব্য, শেখ মুজিবর রহমানকে অসম্মান করেছেন পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত হাই কমিশনার। তাঁর মন্তব্য, ওয়েবসাইটে প্রকাশ করা থেকে বিরত থাকতে পারত পাকিস্তানি কর্তৃপক্ষ। কিন্তু, তেমনটা করা হয়নি। মঙ্গলবার ঢাকায় বিদেশমন্ত্রকের দপ্তরে গিয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত পাক হাই কমিশনার ফৈয়জল কাকর। তবে মুজিবর রহমান সম্পর্কে অবমাননাকর মন্তব্য করা নিয়ে অবশ্য মুখ খুলতে চাননি তিনি। বাংলাদেশে পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত হাই কমিশনারের দাবি, ঢাকা ও ইসলামবাদের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে এসেছিলেন তিনি। বাংলাদেশের বিদেশমন্ত্রকের দক্ষিণ এশিয়া শাখার ডিরেক্টর জেনারেল তারক মহম্মদ অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন, ‘পাকিস্তানের হাই কমিশনারকে আমরা ডেকে পাঠিয়েছিলাম। আমাদের অসন্তোষ ব্যক্ত করে মৌখিকভাবে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।’ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জমানায় বাংলাদেশে ফের নতুন করে একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়েছে। বেশ কয়েকজনকে ফাঁসিকাঠে ঝুলিয়েছে বাংলাদেশ সরকার। স্বাভাবিক কারণে এই ঘটনাকে ভাল চোখে দেখছে না পাকিস্তান সরকার। উলটে এই ইস্যুতে ঢাকার বিরোধিতা করেছে ইসলামাবাদ। প্রভাব পড়েছে দু’দেশের কূটনৈতিক সম্পর্কেও। এদিকে পাকিস্তানকে বারবারই আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য অনুরোধ করেছে বাংলাদেশ।

[ মৃত্যুর আগেই কবরের বুকিং! অভিনব উদ্যোগ আবাসন মেলায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে