BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

শেখ হাসিনার অভিনন্দন বার্তায় আপ্লুত বাংলার মুখ্যমন্ত্রী, পালটা ধন্যবাদ জানালেন মমতা

Published by: Sucheta Sengupta |    Posted: May 7, 2021 5:02 pm|    Updated: May 7, 2021 5:06 pm

Bengal CM Mamata Banerjee thanks Bangladesh PM Sheikh Hasina and Foreign minister for their wishes| Sangbad Pratidin

ছবি: ফাইল

সুকুমার সরকার, ঢাকা: তৃতীয়বার সরকার গঠনের জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছিলেন বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন। তাঁদের লিখিত বার্তার জন্য উভয়কেই ধন্যবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বৃহস্পতিবার মমতা বাংলাদেশের বিদেশমন্ত্রীকে লেখা এক পত্রে ধন্যবাদ জ্ঞাপন করেন। চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেন, পশ্চিমবঙ্গের (West Bengal) জনগণ উন্নয়ন, শান্তি, ঐক্য ও সংহতি বজায় রাখা এবং শক্তিশালী করার পক্ষে রায় প্রদান করেছে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ ভৌগলিকভাবে বন্ধুত্ব, ভ্রাতৃত্ব, একই সংস্কৃতি এবং ঐতিহ্যের বন্ধনে আবদ্ধ। ভবিষ্যতে এই আবেগ ও অনুভূতির সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। পশ্চিমবঙ্গকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”আপনাদের শুভ কামনা এই যাত্রায় সহায়ক হবে।”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ভারতের পাশে বাংলাদেশ, ১০ হাজার রেমডেসিভির পাঠাল ঢাকা]

গত রবিবার বাংলার বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায়, দুই তৃতীয়াংশ আসনে জিতে ফের রাজ্যের শাসনক্ষমতায় এসেছে তৃণমূল (TMC)। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর মসনদে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সোমবারই নবনির্বাচিত সরকারকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রী বলেন যে পশ্চিমবঙ্গের ক্ষমতায় যে-ই আসুক, বাংলাদেশের সঙ্গে সম্পর্কে কোনও প্রভাব পড়বে না। তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ নেওয়ার দিনই তিনি চিঠি লিখে তাঁকে অভিনন্দন জানান। এরপর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখিত বার্তায় ‘ছোট বোন’ সম মমতাকে শুভেচ্ছা জানিয়েছেন। আর শুক্রবার তাঁদের পালটা ধন্যবাদ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক মমতা বন্দ্যোপাধ্যায়ের, অভিনন্দন বার্তা পাঠালেন শেখ হাসিনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement