BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে বাড়ছে করোনা মহামারির প্রকোপ, একদিনে মৃত ৬

Published by: Monishankar Choudhury |    Posted: April 11, 2020 11:51 am|    Updated: April 11, 2020 11:51 am

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে ক্রমেই বাড়ছে করোনার প্রকোপ। শুক্রবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ৯৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪২৪। সেইসঙ্গে এই মারণ ভাইরাসের থাবায় আরও ৬ জনের মৃত্যুর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭। সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন আইইডিসিআরের প্রধান অধ্যাপক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে হাসিনার পাশে মোদি, বাংলাদেশকে হাইড্রক্সিক্লোরোকুইন দিচ্ছে ভারত]

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫ জন পুরুষ ও একজন মহিলা। এদের মধ্যে তিন জনের বাড়ি ঢাকায়। এ ছাড়া দু’জন নারায়ণগঞ্জ এবং অন্য একজন পটুয়াখালীর বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে। আর নতুন করে যে ৯৪ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত করা গিয়েছে তাঁদের মধ্যে ৩৭ জনের বাড়ি ঢাকায়। এর পরেই আছে নারায়ণগঞ্জ। সেখানকার ১৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি আক্রান্তরা অন্যান্য জেলার বাসিন্দা। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সানিয়া তহমিনা জানিয়েছেন, এই সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য ১ লক্ষ ২০ হাজার ৬৬০টি পিপিই সংগ্রহ এবং ৪১ হাজার ৫০০টি বিতরণ হয়েছে। বর্তমানে বাংলাদেশে মোট ১২ হাজার ৬০১ জন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারানটিনে রয়েছেন বলেও জানিয়েছেন তিনি

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সাধারণ ছুটির মেয়াদ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। পাশাপাশি ২৫ এপ্রিল পর্যন্ত জনসাধারণকে ঘরে থাকারও পরামর্শ দেওয়া হয়েছে। এর আগে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত, দ্বিতীয় দফায় ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছিল সরকার। তৃতীয় দফায় ১২ ও ১৩ এপ্রিল ছুটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়। আর পরদিন পয়লা বৈশাখের ছুটি। এবার নতুন করে ছুটির মেয়াদ বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। গত ২৪ ঘন্টায় মাদারীপু‌রে নতুন ২ জনসহ পুরানো সুস্থ হ‌য়ে যাওয়া রোগী থে‌কে ৪ জন নতুন ক‌রে আবা‌রও করোনায় আক্রান্ত হ‌য়ে‌ছেন।

[আরও পড়ুন: লকডাউনে বিয়ে করার জের, চাকরি থেকে বরখাস্ত সরকারি আধিকারিক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement