Advertisement
Advertisement
Bangladesh

ফের বাংলাদেশে করোনার থাবা! মারণ ভাইরাসে আক্রান্ত অর্থমন্ত্রী

বুধবার তাঁর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে।

Finance minister of Bangladesh tested covid positive

করোনা আক্রান্ত অর্থমন্ত্রী হাসান মাহমুদ আলি।

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:May 16, 2024 6:27 pm
  • Updated:May 16, 2024 6:27 pm

সুকুমার সরকার, ঢাকা: ফের করোনা ভাইরাসের থাবা বাংলাদেশে! এবার কোভিডে আক্রান্ত হলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলি। এই মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি সচিবালয়ে আসছেন না। তবে ডিজিটাল মাধ্যমে তিনি বিভিন্ন প্রোগ্রামে অংশ নিচ্ছেন। 

জানা গিয়েছে, আবুল হাসান মাহমুদ আলির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি প্রকাশ্যে আসে গতকাল অর্থাৎ বুধবার দুপুরে। ঢাকায় সচিবালয়ে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি জানানো হয়। মাহমুদ আলি বৈঠকে অনুপস্থিত থাকা নিয়ে প্রশ্ন উঠলে সাংবাদিকদের খবরটি দেন মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মহম্মদ মাহমুদুল হোসেন খান।

Advertisement

[আরও পড়ুন: রোহিঙ্গা শিবিরে অপরাধ রুখতে আরসার ডেরায় অভিযান, কক্সবাজারে অস্ত্র-সহ গ্রেপ্তার ২]

এদিন মাহমুদুল হোসাইন খান বলেন, সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এবং অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। তবে তাঁর করোনা পজিটিভের কারণে তিনি বৈঠকে উপস্থিত হননি। অর্থমন্ত্রী অনলাইনে এই বৈঠকে যোগ দেন এবং সভাপতিত্ব করেন। তবে করোনা আক্রান্ত হলেও অর্থমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়নি। তাঁকে দেখলে সুস্থ ও স্বাভাবিকই লাগছে। তিনি ভালোই আছেন। কিন্তু করোনা পজিটিভ হওয়ার কারণে তিনি সচিবালয়ে আসছেন না।

Advertisement

বলে রাখা ভালো, বাংলাদেশের ১৮তম অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন দিনাজপুর-৪ আসনের সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলি। চলতি বছরের ১১ জানুয়ারি ঢাকায় বঙ্গভবনে তিনি শপথগ্রহণ করেন। আবুল হাসান মাহমুদ আলি দশম জাতীয় সংসদের সদস্য এবং ২০১৪ সালের ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের বিদেশ মন্ত্রকের দায়িত্ব পালন করেছেন। তারও আগে তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রকের দায়িত্বে ছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ