BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পৃথিবীকে বাঁচাতে প্রধানমন্ত্রী হাসিনার মদত চাইলেন পেলে

Published by: Monishankar Choudhury |    Posted: August 3, 2019 11:29 am|    Updated: August 3, 2019 11:29 am

Football legend Pele sends video message to Bangladesh PM Hasina

সুকুমার সরকার, ঢাকা: মাঠে একাই বিপক্ষকে নাস্তানাবুদ করে দিতেন তিনি। প্রতিপক্ষের কাছে তিনি ছিলেন জীবন্ত বিভীষিকা। জোড়া পায়ের জাদুতে, হেলায় বিপক্ষের জালে বল জড়িয়ে দিতেন ফুটবলের অবিসংবাদী সম্রাট পেলে। তা, মাঠ থেকে অবসর নিয়েছেন অনেকদিন। কিন্তু লড়াই শেষ হয়নি। এবং প্রতিপক্ষও এবার ভীষণ শক্তিশালী। তাই এবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য চাইলেন ‘ব্ল্যাক পার্ল’।

[আরও পড়ুন: ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের বিচার শুরুর নির্দেশ ঢাকা আদালতের]

মাঠ থেকে বিদায় নিয়ে দূষণের বিরুদ্ধে লড়াই শুরু করছিলেন পেলে। সেই পথেই এবার, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় মানুষকে ঐক্যবদ্ধ করতে ‘আর্থ কাপ’ নামের একটি প্রতিযোগিতার আয়োজন করতে চলেছেন তিনি। এই নয়া উদ্যোগে প্রধানমন্ত্রী হাসিনার সাহায্য চেয়ে আরজি জানিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবল তারকা। একটি ভিডিও বার্তার মাধ্যমে নিজের কথা হাসিনার কাছে পৌঁছে দিয়েছেন পেলে। ওই বার্তা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন পেলে ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি সাইফুল আমিন ভূঁইয়া। ভিডিও বার্তায় পেলে বলেন, ‘হ্যালো প্রধানমন্ত্রী হাসিনা, আপনার জন্য শুভকামনা রইল। একসঙ্গে কাজ করার সুযোগ পেলে, সেটা হবে দারুণ, এই কথাটাই আপনাকে বলতে চাই। আমি মনে করি, এটা সবার জন্যই ভাল হবে। আশা করি, শিগগিরই আপনার দেখা পাব।’  

‘পেলে ইনিশিয়েটিভ ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ওয়ার্ল্ড পিস’-এর অংশ হিসেবে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা জানিয়ে গত ২৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি পাঠিয়েছিলেন পেলে। ফাউন্ডেশনের প্রতিনিধি কানাডা প্রবাসী সাইফুল আমিন ভূঁইয়া এক সাক্ষাৎকারে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সরাসরি এই ভিডিওটি পৌঁছে দিতে চেয়েছিলেন পেলে। আর্থ কাপ প্রকল্পের সঙ্গে জড়িত ভূঁইয়া জানান, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা এবং পৃথিবীকে বাঁচানোর আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজে অভিভূত বলেই পেলে তাকে ভিডিও বার্তা পাঠান ও চিঠি লেখেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্তা দিলে সেটিও পেলের কাছে পৌঁছে দিতে চান তিনি।

[আরও পড়ুন: বাংলাদেশে ভয়াবহ রূপ নিয়েছে ডেঙ্গু, পরিষেবা দিতে নাজেহাল চিকিৎসকরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে