BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঢাকায় করোনা আক্রান্ত ইমাম, অজান্তেই অনেকের মধ্যে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রবল

Published by: Sucheta Sengupta |    Posted: April 7, 2020 2:20 pm|    Updated: April 7, 2020 2:22 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ঢাকার এক মসজিদের ইমাম। ঢাকার অদূরে নরসিংদী জেলায় এই প্রথম কারও শরীরে মিলল নোভেল করোনা ভাইরাসের জীবাণু। তিনি একটি মসজিদের ইমাম হওয়ায় আশঙ্কা, হয়ত তাঁর সংস্পর্শে থাকা অনেকের মধ্যে সংক্রমণ ছড়াতে পারে।

এই খবর প্রশাসনের পক্ষ থেকে ইমাম যে গ্রামে থাকেন, সেটিকে লকডাউন করা হয়েছে। মঙ্গলবার সকালে ওই ব্যক্তিকে আইসোলেশনে নিয়ে যাওয়া হয়। তাঁর বাড়ি পলাশ উপজেলার ডাঙার ইসলামপুর গ্রামে। নরসিংদীর করোনা প্রতিরোধ জরুরি সেল সূত্রে জানা যায়, ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি মসজিদের ইমাম। তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় গত রবিবার ঢাকায় নমুনা পরীক্ষা করতে দিয়ে গ্রামের বাড়ি ফেরেন। সোমবার তাঁর করোনার রিপোর্ট পজিটিভ আসে।

[আরও পড়ুন: করোনাকে হারিয়ে বেঁচে থাকুক সোনার বাংলা, মানবিক উদ্যোগ শামিল পদ্মাপাড়ের ক্রিকেটাররা]

এখন আশঙ্কা দেখা দিয়েছে, তাঁর সংস্পর্শে কতজন এসেছিলেন এবং তাঁদের খুঁজে বের করাও দুরূহ ব্যাপার বলে মনে করছে স্থানীয় প্রশাসন। এই ইমামের সংস্পর্শে কত মানুষ যে এসেছেন এবং তাঁরা অজান্তে ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছে, এই ভয় এখন কুরে কুরে খাচ্ছে স্থানীয়দের।

ইমামের খবর পেয়ে সোমবার রাতেই জেলা সিভিল সার্জন ডাক্তার মহম্মদ ইব্রাহিম টিটনের নেতৃত্বে চিকিৎসকদের একটি টিম ওই গ্রামে যান। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস। নরসিংদীর সিভিল সার্জন জানিয়েছে, খবর পেয়েই নরসিংদীর করোনা প্রতিরোধ জরুরি সেলের লোকজন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। আক্রান্ত ব্যক্তির শারীরিক অবস্থা আপাতত ভাল। রাতেই তাঁকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। বাকিদের চিহ্নিত করার কাজ চলছে।

[আরও পড়ুন: করোনায় টালমাটাল বাংলাদেশ, ঘরে বসেই নমাজ পড়ার নির্দেশ হাসিনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement