BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশের মেডিক্যাল কলেজে উদ্ধার ভারতীয় ছাত্রের মৃতদেহ

Published by: Monishankar Choudhury |    Posted: January 23, 2021 11:26 am|    Updated: January 23, 2021 11:26 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) মেডিক্যাল কলেজে ঝুলন্ত অবস্থায় উদ্ধার ভারতীয় ছাত্রের মৃতদেহ। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে।

[আরও পড়ুন: রোহিঙ্গাদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে, বাংলাদেশকে স্বস্তি দিয়ে বড় ঘোষণা মায়ানমারের]

জানা গিয়েছে, শুক্রবার রাতে রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডিক্যাল কলেজে উদ্ধার হয়েছে এক শিক্ষার্থীর দেহ। মৃত ইকবাল জাফর শরিফ (২৪) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বাসিন্দা। এমবিবিএস পঞ্চম বর্ষের ছাত্র ছিলেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমে কলেজের অধ্যক্ষ বি কে দাম জানান, করোনা মহামারীর জন্য বেশ কয়েকদিন নিজের দেশেই ছিলেন ইকবাল। সম্প্রতি বাংলাদেশে ফিরেছিলেন তিনি। গত বুধবার তিনি রাজশাহীতে এসে বিদেশি শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে ওঠেন। হোস্টেলে আগে প্রতি কক্ষে দু’জন বিদেশি শিক্ষার্থী থাকলেও এখন করোনা মহামারীর কারণে একজন করে রাখা হচ্ছে। ঘটনার দিন নিজের কক্ষেই ছিলেন ইকবাল। সন্ধ্যাবেলা সিলিং ফ্যানে তাঁর দেহ ঝুলতে দেখেন অন্য শিক্ষার্থীরা। সঙ্গে সঙ্গেই কর্তৃপক্ষ ও পুলিশকে বিষয়টি জানানো হয়। তারপর লাশ নামিয়ে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ওই পড়ুয়া আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য চড়িয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে। কেন চরম পদক্ষেপ করলেন ইকবাল, সেই প্রশ্নের উত্তর খুঁজতে চলছে তদন্ত। হত্যার বিষয়টিও এখনও উড়িয়ে দিচ্ছে না পুলিশ। রাজশাহী নগরের চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত আধিকারিক সিরাজুম মুনির বলেন, “সিলিং ফ্যানের সঙ্গে চাদর প্যাঁচানো অবস্থায় ইকবালের লাশ ঝুলছিল। পরে সহপাঠীরা নামিয়ে তাঁকে হাসপাতালে নিয়ে যান। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।” এদিকে, মেডিক্যাল কলেজের অধ্যক্ষের দাবি, বহুদিন ধরেই মানসিক রোগে ভুগছিলেন ওই ছাত্র। মানসিক ডিকতে রীতিমতো ভেঙে পড়েছিলেন তিনি। পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়েছিল যে ইকবালকে দুবার চিকিৎসকের কাছে নিয়ে যেতে হয়।

[আরও পড়ুন: দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির উদ্যোগ, আগামী সপ্তাহে ভারতে আসছেন বাংলাদেশের বিদেশসচিব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement