BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আশা জাগিয়েও নির্দিষ্ট দিনে চালু হল না উত্তরবঙ্গ-ঢাকা সংযোগকারী ‘মিতালী এক্সপ্রেস’

Published by: Sucheta Sengupta |    Posted: March 26, 2022 12:05 pm|    Updated: March 26, 2022 12:17 pm

Journey of Dhaka-NJP train 'Mitali Express' postponed as Bagladesh Railway couldn't complete preaparation within scheduled time | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: কথা ছিল, বাংলাদেশের স্বাধীনতা দিবস, ২৬ মার্চ থেকে চালু হবে ঢাকা-নিউ জলপাইগুড়ির (Dhaka-NJP) মধ্যে নতুন ট্রেন ‘মিতালী এক্সপ্রেস’। কিন্তু শেষ পর্যন্ত প্রস্তুতি চূড়ান্ত না হওয়ায় তা চালু হল না। ফলে হতাশ পর্যটকরা। কবে থেকে ‘মিতালী এক্সপ্রেস’ চলাচল করবে, সে বিষয়েও কোনও দিশা দেখাতে পারেননি বাংলাদেশের (Bangladesh) রেলকর্তারা। তবে বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার জানিয়েছেন, কিছু প্রস্তুতি বাকি রয়েছে। তা দ্রুত সম্পন্ন করে ট্রেন চালু করে দেওয়া হবে।

প্রায় ২৫ মাস পর ২৬ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল ‘মিতালী এক্সপ্রেসে’র যাত্রা। ঠিক ছিল, প্রথমে ঢাকা থেকে কলকাতা পর্যন্ত চলবে ট্রেনটি। তবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ আরকেকটি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানায়, ট্রেনটি ঢাকা থেকে সরাসরি উত্তরবঙ্গে (North Bengal) যাবে। সপ্তাহে ৪ দিন চলাচল করবে। ঢাকা ক্যান্টনমেন্ট থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ছাড়বে মিতালী এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি থেকে এটি ছাড়বে প্রতি রবিবার ও বুধবার। নিউ জলপাইগুড়ি ও ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়াও হলদিবাড়ি ও চিলাহাটি স্টেশন হয়ে যাবে মিতালী এক্সপ্রেস।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা সংক্রমিত ১৬৬০, মোট মৃতের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ২০ হাজারের গণ্ডি]

যদিও ‘মিতালী এক্সপ্রেসে’র যাত্রা শুরু নিয়ে সংশয় ছিলই। শোনা যাচ্ছিল, ট্রেনটি চালানোর প্রস্তুতি শেষ হয়নি। তাই নির্দিষ্ট দিনে নাও চলতে পারে ঢাকা-উত্তরবঙ্গ সংযোগকারী ট্রেনটি। সেই সংশয়ই সত্যি হল। বাংলাদেশের তরফে এখনও ‘মিতালী এক্সপ্রেস’ চালানোর প্রস্তুতি শেষ হয়নি। কবে নাগাদ তা চলবে, তাও জানা যায়নি। তবে ভারতীয় রেলমন্ত্রক আশাবাদী, ১৪ এপ্রিল অর্থাৎ পয়লা বৈশাখ থেকে চলতে পারে ঢাকা-নিউ জলপাইগুড়িগামী ‘মিতালী এক্সপ্রেস’। সেই অপেক্ষাতেই রয়েছেন দুই বাংলার পর্যটনপ্রিয় মানুষজন।  ট্রেনটি চালু হলে সরাসরি বাংলাদেশ থেকে উত্তরবঙ্গে পৌঁছে যাওয়া যাবে। 

[আরও পড়ুন: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ৩০ মার্চ ছুটি ঘোষণা করল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে