BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ভয়াবহ অগ্নিকাণ্ড রাজধানী ঢাকায়, পুড়ে ছাই অন্তত ৫০টি ঝুপড়ি

Published by: Monishankar Choudhury |    Posted: November 25, 2020 11:59 am|    Updated: November 25, 2020 11:59 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: ফের ভয়াবহ অগ্নিকাণ্ড বংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকায়। আগুনে পুড়ে ছাই অন্তত ৫০টি ঝুপড়ি। বুধবার ভোররাতে ঘটা এই ঘটনায় কারও মৃত্যু না হলেও প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর। এনিয়ে ঢাকায় বিগত দু’দিনে তিনটি অগ্নিকাণ্ড ঘটেছে।

[আরও পড়ুন: বাংলাদেশে বাড়ছে নারী নির্যাতন, আট মাসে ধর্ষণের শিকার ১ হাজার ৩৪৯ মহিলা]

দমকল সূত্রে জানা গিয়েছে, মিরপুরের কালশি এলাকার একটি বসতিতে আগুন লাগে। দমকল বিভাগের আধিকারিক রাসেল শিকদার জানিয়েছেন, আগুন নেভাতে দমকলের ১২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। সকাল ৬.৩০ নগদ অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। শর্টসার্কিটের ফলে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে হলেও নাশকতার আশঙ্কা এখনই উড়িয়ে দিচ্ছে না দমকল বিভাগ। শিকদার আরও জানিয়েছেন, আগুনে ৪৩টি বসতঘর ও ১২টি দোকান পুড়ে গিয়েছে। তবে এতে হতাহত হওয়ার কোনও ঘটনা ঘটেনি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

গতকাল বিকেল ৪.১৫ মিনিটে রাজধানীর মহম্মদপুর বাবর রোডের বিহারিপট্টির জহুরি মহল্লায় আগুন লাগে। নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। আগুন লাগার কারণ ও হতাহত হওয়ার কোনও খবর পাওয়া যায়নি। তবে সেখানে বেশ কিছু ঘর পুড়েছে। এর আগে সোমবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর মহাখালির সাততলা বসতিতে আগুন লাগে। সেখানে প্রায় ২০০ ঘর ও ৩৫টি দোকান পুড়ে যায়।

উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে রাজধানী ঢাকার চকবাজারে। ওই ঘটনায় মৃত্যু হয় ৭০ জন নিরীহ মানুষের। তারপরই তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় প্রশাসন। সেখানে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। ধরা পড়ে অগ্নি নির্বাপণের ব্যবস্থা থাকা গলদ। অভিযোগ, একের পর এক অগ্নিকাণ্ড ঘটলেও নির্বিকার প্রশাসন। প্রতিবারই তদন্তের আশ্বাস দেওয়া হয়। তবে তাতে তেমন কোনও ফল মেলে না। বিশেষ করে ঘিঞ্জি এলাকাগুলিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আজও অত্যন্ত শোচনীয়। ফলে ফের এমন ঘটনা ঘটতে পারে বলেই আশঙ্কা করছেন অনেকেই।

[আরও পড়ুন: ইসলামের জনপ্রিয়তা নষ্ট করতেই হামলা করে জঙ্গিরা, দাবি বাংলাদেশের ধর্মীয় মন্ত্রকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement