BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাফর ইকবালের উপর হামলার তদন্তে নয়া মোড়, আত্মসমর্পণ অভিযুক্তর মা-বাবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 5, 2018 11:29 am|    Updated: September 14, 2019 1:58 pm

Parents of Muhammed Zafar Iqbal's attacker surrender before cops

সুকুমার সরকার, ঢাকা: অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার ঘটনায় বাংলাদেশ জুড়ে শুরু হয়েছে তোলপাড়। ইতিমধ্যে থানায় আত্মসমর্পণ করেছেন হামলাকারী ফয়জুর রহমান ফয়জুলের মা-বাবা।

পুলিশ সূত্রে খবর, রবিবার রাত ১১টা নাগাদ ফয়জুলের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম সিলেট মহানগরের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন। সিলেটের অতিরিক্ত পুলিশ উপকমিশনার জ্যোতির্ময় সরকার জানান, রোববার রাতে থানায় আত্মসমর্পণ করেছেন ফয়জুলের মা-বাবা। এদিন বিকেলেই হামলাকরী ফয়জুলকে হেফাজতে নেয় পুলিশ। হাসপাতালে পাঠানো হয়েছে আহত ফয়জুলকে। ইতিমধ্যে এই ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে বাংলাদেশ।

[বাংলাদেশে জাফর ইকবাল কাণ্ডে ধৃত মূল অভিযুক্ত, অপরাধ স্বীকার হামলাকারীর]

শনিবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। তখনই তাঁর উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায় ফয়জুর রহমান ফয়জুল। তবে প্রায় সঙ্গে সঙ্গেই তাকে পাকড়াও করে ঘটনাস্থলে থাকা ছাত্ররা। চলে ব্যাপক গণধোলাই। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ওই যুবককে শিক্ষা ভবনের একটি কক্ষে রাখেন। তারপর তাকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

ইতিমধ্যে হামলাকারীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় পুলিশ। হামলাকারী ফয়জুল কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসিন্দা। এখনও পর্যন্ত এই হামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে পাঁচজনকে। ধৃতদের মধ্যে রয়েছে হামলাকারীর মামা কৃষক লিগের বহিষ্কৃত নেতা ফজলুর রহমান, আব্দুল কাহার লুলই ও মালিক মইন উদ্দিন।

[সাপ ও বাঁদরের দল গিলে নিল লক্ষ লক্ষ ডলার! আজব কাণ্ড নাইজেরিয়ায়]

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-সহ সারা দেশে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্কুল-কলেজের শিক্ষক, পড়ুয়া-সহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। রবিবার সিলেট-সহ জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার  ইসলামিক বিশ্ববিদ্যালয়,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, যশোহর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়া, সুনামগঞ্জ ও  গাইবান্ধায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন পালন করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে