BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: March 27, 2021 11:38 am|    Updated: March 27, 2021 11:50 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু মুজিবর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শনিবার সকালে সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো সেরে বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গিপাড়ায় যান তিনি।

[আরও পড়ুন: ‘বাংলাদেশের স্বাধীনতার জন্য জেলে গিয়েছি’, ঢাকায় বললেন মোদি]

দুই দেশের সম্পর্ক সুদৃঢ় করে মুজিববর্ষ উপলক্ষে শুক্রবার ঢাকা পৌঁছন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর বিকেলে ঢাকার জাতীয় প্যারেড স্কোয়ারে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ দিবসের উদযাপন অনুষ্ঠানে যোগ দেন তিনি। ‘চিরন্তন মুজিব’ অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন মোদি। নিজের বক্তৃতায় বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে শহিদ হওয়া সংগ্রামীদের স্মরণ করেন তিনি। বলেন, “বাংলাদেশের স্বাধীনতার সমর্থনে লড়াই করে জেলে গিয়েছিলাম আমি।” 

আজ সফরের দ্বিতীয় ও শেষদিন বাংলাদেশের দক্ষিণ জনপদ সুন্দরবন ঘেঁষা সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো দেন মোদি। প্রধানমন্ত্রীর সফর ঘিরে রাজা লক্ষণ সেনের আমলে প্রতিষ্ঠিত এই মন্দিরটিকে সাজিয়ে তোলা হয়। ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দিরটি সনাতন ধর্মাবলম্বীদের ৫১ পীঠের একটি পীঠ হিসেবে শ্যামনগরের ঈশ্বরপুরে জাগ্রত দেবির এই তীর্থস্থানে প্রার্থনা করেন মোদি। মোদির আগমন ঘিরে পুরো ঈশ্বরপুরে ছিল ‘সাজ সাজ’ রব। কালীমন্দিরকে বিভিন্ন রঙে সাজানো হয়। স্থানীয় মাধ্যমিক বিদ্যালয় ও তার পাশে হেলিপ্যাড প্রস্তুত করা হয়। হেলিপ্যাড থেকে মন্দির পর্যন্ত রাস্তার দু’ধারে টাঙানো হয় বাংলাদেশ ও ভারতের পতাকা। নিরাপত্তা নিশ্চিত করতে হেলিপ্যাড থেকে মন্দির পর্যন্ত অর্ধশতাধিক সিসি ক্যামেরা স্থাপন করে আইনশৃঙ্খলা বাহিনী। সর্বোচ্চ নিরাপত্তায় রয়েছে ভারত-বাংলাদেশ যৌথবাহিনী। তারপর টুঙ্গিপাড়ায় হেলিকপ্টারে মুজিবের সমাধিস্থলে যান তিনি। সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন মোদি।

[আরও পড়ুন: ঢাকায় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাৎ শাকিবের, কী বললেন বাংলাদেশের অলরাউন্ডার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement