২১ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

যেতে না পারলেও ভিডিও বার্তায় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: March 18, 2020 10:17 am|    Updated: March 18, 2020 10:17 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আবেগঘন বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমন্ত্রিত হয়ে করোনা ভাইরাসের হামলার জেরে মুজিববর্ষ উপলক্ষে ঢাকা সফর বাতিল করেছিলেন তিনি। 

[আরও পড়ুন: করোনার হামলা রুখতে ইউরোপ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল বাংলাদেশ]

মঙ্গলবার বঙ্গবন্ধুর  জন্মশতবার্ষিকী উপলক্ষে ভিডিও বার্তায় মোদি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের  জন্মশতবার্ষিকী উপলক্ষে সমগ্র বাংলাদেশকে ১৩০ কোটি ভারতীয় ভাই-বন্ধুদের পক্ষ থেকে অনেক অনেক অভিনন্দন ও শুভকামনা। শেখ হাসিনা আমাকে ব্যক্তিগতভাবে এই ঐতিহাসিক সমারোহে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু করোনা ভাইরাসের জন্য আমার পক্ষে অংশগ্রহণ করা সম্ভব হয়নি। পরে শেখ হাসিনা নিজেই একটি বিকল্প প্রস্তাব দেন এবং সেই কারণে আমি এই ভিডিওর মাধ্যমে আপনাদের সঙ্গে সংযুক্ত হচ্ছি।”

এদিন ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক মজবুত করে মোদি আরও বলেন, “বঙ্গবন্ধু মানে একজন সাহসী নেতা, একজন দৃঢ়চেতা মানুষ। তার এই গুণাবলী সে সময় লক্ষ লক্ষ তরুণকে বাংলাদেশের মুক্তির জন্য সমস্ত প্রতিকূলতার মুখোমুখি হতে নতুন শক্তি দিয়েছিল। আজ আমার খুব ভালো লাগে, যখন দেখি যে বাংলাদেশের মানুষ তাদের প্রিয় দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত করার জন্য দিন-রাত কাজ করে চলেছেন।”

উল্লেখ্য, গতকাল বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকীকে শ্রদ্ধা নিবেদন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানী ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরি, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতির জনকের ছোট মেয়ে শেখ রেহানা, নাতনি সায়মা ওয়াজেদ হোসেন, মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সরকারি ও সেনা আধিকারিকরাও উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রী নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।   

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় অমিল মাস্ক, বাংলাদেশে অভিনব পন্থা অবলম্বন পুলিশকর্মীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement