১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ড, স্কুলে ঢুকে দশম শ্রেণির পড়ুয়াকে কুপিয়ে খুন

Published by: Sucheta Sengupta |    Posted: November 7, 2021 5:43 pm|    Updated: November 7, 2021 5:52 pm

Student killed in Bangladesh after some miscreants attack with sharp arms | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: বিদ্যালয়ে প্রবেশের পথে দুষ্কৃতীদের হাতে নৃশংসভাবে খুন হল এক পরীক্ষার্থী। রবিবার দুপুরে ঢাকার (Dhaka) অদূরে চুয়াডাঙার এক স্কুলের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটাল, তার তদন্তে নেমেছে পুলিশ। স্কুলচত্বরে এই ঘটনা ঘটায় বাংলাদেশের (Bangladesh) পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত বছর ষোলোর কিশোর। তার নাম মাহাবুবুর রহমান ওরফে তপু। চুয়াডাঙার আল হেলাল ইসলামিক অ্যাকাডেমি থেকে এসএসসি অর্থাৎ দশম পরীক্ষা দেওয়ার কথা ছিল। রবিবার স্কুলে পরীক্ষার অ্যাডমিট কার্ড (Admit card) নিতে গিয়েছিল সে। কিন্তু স্কুলে পা রাখতেই জনা কয়েক দুষ্কৃতী তার উপর হামলা চালিয়ে এলোপাথাড়ি কোপ মেরে সেখান থেকে চম্পট দেয়। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে স্কুলের শিক্ষকরাই তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা তপুকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: ‘হিন্দুদের পাশে আছে আওয়ামি লিগ’, বাংলাদেশে সংখ্যালঘুদের আশ্বাস শাসকদলের নেতার]

করোনা আবহে অন্যান্য জায়গার মতো দীর্ঘদিন বন্ধ ছিল বাংলাদেশের স্কুল-কলেজগুলি। অক্টোবরের শেষ দিক থেকে চালু হয়েছে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। শারীরিক দূরত্ব বজায় রেখে ক্লাস শুরু হয়েছে। পাশাপাশি ফাইজারের টিকা দিয়ে ১৮ বছরের কমবয়সীদের টিকাকরণ চালু হয়েছে বাংলাদেশে। স্কুল খোলায় পরীক্ষার প্রস্তুতিও নিচ্ছেন শিক্ষকরা। ২০২০ সালে দশম, দ্বাদশ এবং অন্যান্য কোনও শ্রেণিরই পরীক্ষা হয়নি। ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে সবাইকে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হয়েছে। এই অবস্থায় এ বছর স্কুল খুলতেই পরীক্ষা নেওয়ার তোড়জোড় শুরু হয়।

[আরও পড়ুন: একেই বলে ‘চিনা মাল’! চিন থেকে যুদ্ধজাহাজ কিনে বেকায়দায় বাংলাদেশ]

চুয়াডাঙার আল হেলাল ইসলামিক অ্যাকাডেমিতে এদিন ছিল এসএসসি অর্থাৎ দশম শ্রেণির পরীক্ষার অ্যাডমিট কার্ড বিলি। কার্ড নিতেই স্কুলে গিয়েছিল চুয়াডাঙার ফার্মপাড়ার বাসিন্দা তপু। কিন্তু স্কুলের মধ্যেই তাকে এভাবে খুন (Murder) হতে হল। ঘটনা ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্কুল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্তে নেমেছে পুলিশ। দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টায় তৎপর তদন্তকারীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে