BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙার জের, বাংলাদেশে বিদেশ ফেরত নাগরিকদের জরিমানা করল প্রশাসন

Published by: Soumya Mukherjee |    Posted: March 19, 2020 9:48 pm|    Updated: March 19, 2020 9:48 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে মারণ ভাইরাস কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩ জন থেকে বেড়ে ১৭ জনে পৌঁছেছে। এখনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪৩ জন। এছাড়া ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইন (home quarantine)-এ রাখা হয়েছে। এই অবস্থায় হোম কোয়রেন্টাইনের নির্দেশ না মানায় মৌলভীবাজার জেলার কমিউনিটি সেন্টার এবং বিদেশ ফেরত তিনজনকে ১ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নেছারউদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মৌলভীবাজার সদর ও কুলাউড়ায় বিয়ের আয়োজক এবং কমিউনিটি সেন্টারকে এই জরিমানা করেন। মৌলভীবাজার শহরের পৌর কমিউনিটি সেন্টারে গ্রিস ফেরত এক যুবকের বিয়ের অনুষ্ঠান বন্ধ করে তাঁকে ৫০ হাজার টাকা। আর কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষকে আরও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া হোম কোয়ারেন্টাইনের নির্দেশ অমান্য করে শহরের সেন্ট্রাল রোডে এক দুবাই প্রবাসী ব্যক্তি ঘোরাফেরা করছিলেন। এই অপরাধে তাঁকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমণ একই পরিবারের ৩ জনের শরীরে ]

অন্যদিকে কুলাউড়া উপজেলার কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বমরচাল এলাকার কমিউনিটি সেন্টারে এক প্রবাসী ব্যক্তিকে ১০ হাজার টাকা। আর ব্রাহ্মণবাজার এলাকায় বিদেশ ফেরত এক যুবককে আরও ১০ হাজার টাকা জরিমানা করেছে। করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতেই এই ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধের দাবিতে সরব বাংলাদেশের কৃষকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement