৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মোদি-বিরোধী আন্দোলনে এখনও তপ্ত বাংলাদেশ, হেফাজতের ডাকা বন্‌ধে মৃত ২

Published by: Sucheta Sengupta |    Posted: March 28, 2021 4:11 pm|    Updated: March 28, 2021 4:13 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: নরেন্দ্র মোদির ঢাকা সফরের আগে থেকে মোদি-বিরোধী আন্দোলনে উত্তপ্ত উঠেছিল বাংলাদেশ (Bangladesh)। তিনি সফর সেরে ফেরার পরও সেই আঁচ কমল না। রবিবার দেশে হরতাল বা বন্‌ধের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সেই হরতালের মাঝেই ফের একাধিক অশান্তির খবর মিলল। ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বেলা ১১টার পর থেকে জেলা সদর, আশুগঞ্জ, সরাইলের একাধিক জায়গায় আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে বলে খবর। প্রত্যক্ষদর্শীদের দাবি, হামলাকারীদের মূল লক্ষ্য ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি সম্পদ। সাংবাদিকদেরও টার্গেট করা হয়েছে।

হরতাল উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর থানা মসজিদ থেকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছিল। কিন্তু বেলা ১১টার পর জেলা পরিষদ ভবনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। একতলার অনেকগুলি ঘরে আগুন দেওয়ার পর এসি বিস্ফোরণ হয়। সুরসম্রাট আলাউদ্দিন সংগীতাঙ্গন, পৌরসভায় ভাঙচুরের পর আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হামলা হয়েছে সদর থানা, প্রেস ক্লাবে। ব্রাহ্মণবাড়িয়ায় রেল অবরোধ করা হয়। রেল স্টেশনে আশপাশের ড্রেন থেকে কংক্রিটের স্ল্যাব তুলে রেললাইনে রাখা হয়েছে, যাতে ট্রেন চলাচল করতে না পারে। এর জেরে সিলেট-চট্টগ্রামের ট্রেন বন্ধ হয়ে গিয়েছে। তালশহর ও ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের মাঝখানে একটি সেতুতেও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: মোদি-হাসিনা বৈঠকে সমঝোতা স্মারকে সই, মিতালি এক্সপ্রেস-সহ নানা প্রকল্পের উদ্বোধন]

ব্রাহ্মণবাড়িয়া শহরের মূল সড়কের বেশ কয়েকটি জায়গায় বিদ্যুতের খুঁটি ফেলে রাস্তা আটকানো হয়েছে। দীর্ঘক্ষণ ধরে সড়কে বসে অবরোধের পর পুলিশের সঙ্গে হেফাজতের কর্মী, সমর্থকদের সংঘর্ষে ২ জনের মৃত্যু হয়েছে বলে খবর। মৃতদের মধ্যে একজনের বয়স ১২ বছর। অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবেও হামলা হয়েছে। প্রেস ক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি সেখানে প্রবেশের সময় তাঁর ওপর হামলা করা হয়। তিনি মাথায় আঘাত পেয়েছেন। ঢাকার বিভিন্ন জায়গায় ক্ষোভের বহিপ্রকাশ দেখা গিয়েছে। বেলা গড়াতে এ ধরনের অশান্তি বাড়তে থাকায় পালটা পথে নামে শাসকদল আওয়ামি লিগও। হরতালের নামে বিশৃঙ্খলা বরদাস্ত হবে না, জনসাধারণের নিরাপত্তার দায়িত্ব তাঁদের, তাই তাঁরা অশান্তি হতে দেবে না বলে বারবার বার্তা দিয়েছেন।

[আরও পড়ুন: যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement