Advertisement
Advertisement
Bangladesh

উপজেলা নির্বাচনের বিজয় মিছিলে অশান্তি, গুলিতে প্রাণ গেল শাসকদলের যুবনেতার!

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Youth leader of ruling party was shot dead in Bangladesh

প্রতীকী ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 6, 2024 4:05 pm
  • Updated:June 6, 2024 4:05 pm

সুকুমার সরকার, ঢাকা: সদ্য সমাপ্ত হয়েছে বাংলাদেশের উপজেলা নির্বাচন। বুধবার দেশের পূবাঞ্চলীয় জেলা ব্রাহ্মণবাড়িয়ায় ভোটের জয়ী প্রার্থীর বিজয় মিছিল বের হয়েছিল। সেখানেই গুলি চলার অভিযোগ উঠেছে। মিছিলে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারালেন আওয়ামি লিগের ছাত্র সংগঠন ছাত্রলিগের কর্মী আয়াশ রহমান এজাজ। এই ঘটনায় অপরাধীর শাস্তির দাবি জানানো হয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুলিশও।

জানা গিয়েছে, এদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পৌরশহরের কলেজপাড়া এলাকার খান টাওয়ারের সামনে এই ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়ার জয়ী প্রার্থীর জন্য বিজয় মিছিল বেরিয়েছিল। সকলেই হুল্লোড়ে মেতে ছিলেন। সেই সময় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আয়াশকে লক্ষ্য করে গুলি ছোড়ে প্রতিপক্ষ। মাথায় গুলি লাগে বছর তেইশের ওই ছাত্রের। মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

Advertisement

[আরও পড়ুন: মোদির অভিষেকে থাকছেন ‘ভারতবন্ধু’ হাসিনা]

এর পর মিছিলে থাকা সহপাঠীরা আয়াশকে দ্রুত ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। তখন চিকিৎসকরা তাঁকে সেখান থেকে ঢাকায় নিয়ে যেতে বলেন। পরে ঢাকা যাওয়ার পথে মৃত্যু আয়াশের। এই ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মহম্মদ আসলাম হোসেন বলেন, “পূর্ব শত্রুতার জেরে ছাত্রলিগের ওই নেতাকে করা হয়েছে। আমাদের কাছে অভিযোগ এসেছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement

উল্লেখ্য, বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্য দিয়েই সমাপ্ত হয়েছিল উপজেলা নির্বাচন। কয়েকটি ভোটগ্রহণ কেন্দ্রে দুদলের মধ্যে গণ্ডগোল বাঁধে। যা নিয়ন্ত্রণ করতে গুলি চালাতে হয় পুলিশকে। অভিযোগ সংঘর্ষের মধ্যে একাধিক ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। বিক্ষিপ্ত ওই ঘটনায় আহতও হন বেশ কয়েকজন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ