BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একদিনে সংক্রমিত হাজারেরও বেশি, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ২৫ হাজারের গণ্ডি

Published by: Tiyasha Sarkar |    Posted: July 9, 2020 8:15 pm|    Updated: July 9, 2020 8:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ। একদিনে নতুন করে করোনা ভাইরাস (Corona Virus) থাবা বসিয়েছে রাজ্যের প্রায় ১১০০ জনের শরীরে। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সর্বাধিক। একই সঙ্গে বেড়েছে মৃতের সংখ্যাও। একদিনে মৃত্যু হয়েছে ২৭ জনের।

আনলক পর্যায়ে প্রতিদিনই বেড়েছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুও। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কনটেনমেন্ট জোনে ফের কড়া লকডাউন জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার বিকেল ৫ টা থেকে ফের লকডাউনের নিয়ম লাগু হয়েছে বিভিন্ন এলাকায়। আর এদিনের সন্ধের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যানই এক ধাক্কায় আতঙ্ক বাড়িয়েছে কয়েকগুণ। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০৮৮ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা একলাফে ছাড়িয়েছে ২৫ হাজারের গণ্ডি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৫৪ জনের। অ্যাকটিভ কেসের সংখ্যা ৮,২৩১। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৬ জন। মোট সুস্থ হয়েছেন ১৬,৮২৬ জন। 

[আরও পড়ুন: ‘জানলা খুললেই ভাইরাস চলে গেলে ভ্যাকসিন কী দরকার’? টুইটে মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫, ২৭, ৫২৩ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ১০, ৮০৫ জনের। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় যে ১০৮৮ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে তাঁদের মধ্যে ৩২২ জনই তিলোত্তমার। একদিনে আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে নতুন করে আক্রান্ত ২৬৪ জন। উর্ধ্বমুখী হাওড়ার আক্রান্তের সংখ্যাও। উত্তরবঙ্গের জলপাইগুড়িতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। দার্জিলিংয়ে নতুন করে সংক্রমিত ২০ জন।

[আরও পড়ুন: পঞ্চদশ অর্থ কমিশনের সুপারিশে বাংলার প্রাপ্য ৪১৭ কোটি টাকা দিল কেন্দ্র]  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement