BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাচারের ছক বানচাল, আলিপুরদুয়ারে লেপার্ডের চামড়া-সহ ধৃত ভুটানি

Published by: Bishakha Pal |    Posted: September 9, 2019 1:22 pm|    Updated: September 9, 2019 1:23 pm

11 feet leopard skin recovered from Alipurduar, poachers arrested

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি: ফের পুলিশের জালে ধরা পড়ল এক পাচারকারী। সোমবার সকালে আলিপুরদুয়ারের হাসিমারায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে বনদপ্তরের স্পেশ্যাল টাস্ক ফোর্স। উদ্ধার করা হয় ১১ ফুটের লেপার্ডের চামড়া। ধৃত ওই ব্যক্তি ভুটানের নাগরিক বলে জানা গিয়েছে। ধৃতের নাম দাওয়া শেরিং ভুটিয়া।

[ আরও পড়ুন: পরিবেশ রক্ষার স্বার্থে রবীন্দ্র সরোবরে বন্ধ সমস্ত সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান ]

সীমান্ত পেরিয়ে পশুর চামড়া, দাঁত ইত্যাদি পাচার ইদানিং বেড়ে গিয়েছে। তবে পুলিশ ও স্পেশ্যাল টাস্ক ফোর্সও পাচার আটকাতে সবরকম ব্যবস্থা নিচ্ছে। সীমান্ত দিয়ে যে পশুর চামড়া পাচার হচ্ছে, সেই খবর আগে থেকেই ছিল পুলিশের কাছে। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার তল্লাশি চালায় বনদপ্তরের স্পেশ্যাল টাস্ক ফোর্স। আলিপুরদুয়ারের হাসিমারায় অভিযান চালিয়ে ১১ ফুটের লেপার্ডের চামড়া উদ্ধার করে তারা। গ্রেপ্তার করা হয় এক ভুটানের নাগরিককে। বৈকুন্ঠপুর ফরেস্ট ডিভিশনের অতিরিক্ত ডিভিশনাল ফরেস্ট অফিসার রাহুল দেব মুখোপাধ্যায় একথা জানিয়েছেন। তিনি বলেছেন, ধৃতের নাম দাওয়া শেরিং ভুটিয়া। ভুটানের বাসিন্দা। শুধু তাই নয়, ধৃত ব্যক্তি ভুটানের সেনাবাহিনীতে কর্মরত ছিলেন বলেও জানা গিয়েছে।

bhutani

স্পেশ্যাল টাস্ক ফোর্স সূত্রে খবর, আলিপুরদুয়ারের হাসিমারাতে টাস্ক ফোর্সের ইনচার্জ তথা বেলাকোবা রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত ছদ্মবেশে ওই পাচারকারীকে হাতেনাতে ধরেন। জানা গিয়েছে, চিতা বাঘটিকে গুলি করে খুন করা হয়েছিল। এরপর তার চামড়া খুলে নেওয়া হয়। পশুর চামড়াটি বিদেশে পাচারের পরিকল্পনা বহুদিন আগে থেকেই করছিল তারা। সোমবার সকালে আলিপুরদুয়ারের সীমান্ত দিয়ে তারা পাচারের চেষ্টা করে। কিন্তু শেষ মুহূর্তে স্পেশ্যাল টাস্ক ফোর্স তাকে ধরে ফেলে।

[ আরও পড়ুন: দু’দিন পর খুলল চিংড়িহাটা উড়ালপুল, যানজটে এখনও নাকাল যাত্রীরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে