৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ১ হাজার ৭৩৬ জন

Published by: Paramita Paul |    Posted: April 3, 2021 7:32 pm|    Updated: April 3, 2021 7:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্চের মাঝামাঝি থেকে ফের ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফ (COVID-19)। আতঙ্ক বাড়াচ্ছে নতুন-নতুন স্ট্রেন। বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর মধ্যে শুক্রবারের তুলনায় সামান্য বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। বাড়ল মৃত্যুও। দ্রুতগতিতে চড়ছে রাজ্যের কোভিডগ্রাফ। শনিবার সন্ধেয় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট দেখে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে রাজ্যবাসীর মধ্যে। 

এদিনের সরকারি রিপোর্ট বলছে. গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৬ জন। কলকাতায় চোখ রাঙাচ্ছে সংক্রমণ। এদিনও সর্বাধিক আক্রান্তের হদিশ মিলেছে এ শহরে। কলকাতায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংক্রমিত হয়েছেন ৩৯২ জন। শতাধিক আক্রান্তের হদিশ মিলেছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। তবে নতুন করে করোনা আক্রান্তের হদিশ মেলেনি কালিম্পংয়ে। সবমিলিয়ে এদিন মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জন।

[আরও পড়ুন : হাওড়ার রোড শো’তে জনজোয়ারে ভাসলেন মমতা, চাঙ্গা তৃণমূলকর্মীরা]

সংক্রমণের শুরু থেকেই বাংলার করোনাজয়ীর হার ছিল ঊর্ধ্বমুখী। এদিনও করোনা সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন  ৫৭৯ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭২ হাজার ৪৭৪ জন। সুস্থতার হার ৯৬.৭৬ শতাং। তবে গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের চেয়ে কম ছিল কোভিডজয়ীর সংখ্যা। ফলে বাংলার অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৮৪৪ জন। ২৪ ঘণ্টার মধ্যে একধাক্কায় চিকিৎসাধীন কোভিড রোগীর সংখ্যা বেড়েছে ১ হাজার ১২ জন।

চলতি বছরে একটা সময় শূন্যে নেমেছিল কোভিডে মৃতের সংখ্যা। মনে করা হয়েছিল, এক বছর পর ‘অভিশাপ’ থেকে মুক্তি মিলছে। কিন্তু আমজনতার বেহিসেবি জীবনযাপনের জেরে ফের ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফ। গত ২৪ ঘণ্টায় বাংলায় ৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তাঁরা কলকাতা (২), উত্তর ২৪ পরগনা (২) ও হুগলি (১)-র বাসিন্দা। তবে সংক্রমণে লাগাম পরাতে রাজ্যে চলছে কোভিড পরীক্ষা। গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ১১৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত বাংলায় ৯২ লক্ষ  ৫১ হাজার ৪৬৫ জনের কোভিড পরীক্ষা করা হয়েছে। 

[আরও পড়ুন : ‘বাংলায় হার নিশ্চিত জেনেই বারাণসীর পথে মমতা’, বেনজির কটাক্ষ মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement