২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দলবিরোধী কাজের শাস্তি! মুর্শিদাবাদের জেলা পরিষদের দুই সদস্যের পদ খারিজ

Published by: Paramita Paul |    Posted: June 7, 2021 2:59 pm|    Updated: June 7, 2021 3:01 pm

2 TMC turncoats lose membership of Murshidabad Zila Parishad । Sangbad Pratidin

শাহজাহাদ হোসেন, ফরাক্কা: টিকিট পাওয়ার আশায় ভোটের আগেই দল ছেড়েছিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের (Murshidabad Zila Parishad) একাধিক নেতা-নেত্রী। কেউ বিজেপিতে গিয়েছিলেন তো কেউ আবার যোগ দিয়েছিলেন কংগ্রেসে। এবার সেই সমস্ত ‘দলবদলু’দের ‘শাস্তি’ দেওয়ার পথে হাঁটতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। দল বদল করা জেলা পরিষদের সদস্যদের ‘সদস্য’পদ খারিজের আবেদন জানিয়েছিলেন তাঁরা। সেই আবেদন মেনেই সোমবার ১৫ নম্বর এবং রেজিনগর জেলা পরিষদের দুই সদস্যের সদস্যপদ খারিজ করা হল।

প্রথমজন হলেন ১৫ নম্বর জেলা পরিষদের সদস্য নাসির শেখ। তিনি ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। দল বদল করেও কপালে টিকিটের শিঁকে ছেড়েনি তাঁর। শেষপর্যন্ত রঘুনাথগঞ্জ বিধানসভায় নির্দল প্রার্থী হিসেবে লড়াই করেন তিনি। জয় পাননি অবশ্য। এবার জেলা পরিষদের সদস্যপদও খারিজ হল তাঁর। এদিকে জেলা পরিষদের রেজিনগরের সদস্যা দৌপ্রদী ঘোষের সদস্যপদও খারিজ করা হয়েছে। জেলা পরিষদের যে সমস্ত সদস্য তৃণমূল ছেড়েছিলেন, তাঁদের সদস্যপদ খারিজের আবেদন জানিয়েছিল তৃণমূল। সেই আবেদনকে মান্যতা দেওয়া হল।

[আরও পড়ুন: পরকীয়ায় জড়িয়ে পড়ার খেসারত? বাঁকুড়া থেকে উদ্ধার হোমগার্ডের ক্ষতবিক্ষত দেহ]

বিধানসভা ভোটের আগে মুর্শিদাবাদে তৃণমূল ছাড়ার হিড়িক পড়েছিল। তার মধ্যে অন্যতম ছিলেন মুর্শিদাবাদের জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন। কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আবার সহ-সভাধিপতি বৈদ্যনাথ দাশ যোগ দিয়েছিলেন বিজেপিতে। তাঁদের সদস্য পদ খারিজ করার সিদ্ধান্ত নেওয়া হয়। তার আগেই অবশ্য মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে পদ ছেড়েছেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি। তাঁর সঙ্গে যাঁরা তৃণমূল (TMC) ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছিলেন আবু তাহের খান। এ মাসেই মুর্শিদাবাদের জেলা পরিষদের সহ-সভাধিপতি নির্বাচন। তার আগেই ‘দলবদলু’দের সদস্যপদ খারিজের প্রক্রিয়া শুরু হল।

[আরও পড়ুন: ভাঙচুর-বোমাবাজির প্রতিবাদে অবরোধ, জগদ্দলে পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন অর্জুন সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে