Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

আসানসোল, বীরভূম, রানাঘাটে ভুয়ো ভোটারদের দাপট! পুলিশি তৎপরতায় শান্ত পরিস্থিতি

ভুয়ো ভোটের অভিযোগে বোলপুরে হাতেনাতে ধরা হয় এক নাবালিকাকেও।

2024 Lok Sabha Election: At various Lok Sabha Sensation for fake voters
Published by: Subhankar Patra
  • Posted:May 13, 2024 7:45 pm
  • Updated:May 13, 2024 8:31 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: রাজ্যের আটটি লোকসভা কেন্দ্রে সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর শান্তিপূর্ণ ভাবেই মিটেছে চতুর্থ দফার নির্বাচন। তবে কয়েকটি লোকসভার কিছু বুথে ভুয়ো ভোটারের অভিযোগে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। আসানসোলে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের ভাইয়ের এলাকায় ছাপ্পার অভিযোগ তোলেন বিরোধীরা। বোলপুরের একটি বুথে ভুয়ো ভোট দেওয়ার অভিযোগে হাতেনাতে ধরাও হয় এক নাবালিকাকে। রানাঘাট লোকসভাতেও ভুয়ো ভোটারকে কেন্দ্র করে উত্তপ্ত হয় পরিস্থিতি।

ঘটনা ১ – আসানসোলের (Asansol) চেলিডাঙার ব্যারট ক্লাব বুথে ভোট দিতে গিয়েছিলেন প্রবীণ ভোটার সুরেশ প্রসাদ। বুথে গিয়ে জানতে পারেন তাঁর ভোট হয়ে গিয়েছে। প্রিসাইডিং অফিসারকে সে কথা জানিয়ে প্রতিবাদ করেন তিনি। অফিসার তাঁকে ফিরিয়ে দেন। খবর পেয়ে এলাকায় যান বিজেপি রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। শুরু হয় তুমুল হই হট্টগোল। ওই বুথে ছাপ্পা দেওয়ার অভিযোগ তোলে বিজেপি। সেই সময় ক্যামেরা দেখে এক সন্দেহজনক ব্যক্তিকে পালিয়ে যেতেও দেখা যায়। তবে পরিস্থিতি সামাল দেয় কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

ঘটনা ২ – দিনের শেষের দিকে আসানসোলের সিপিএম প্রার্থী জাহানারা খান অভিযোগ তোলেন ছোট বাচ্চাদের দিয়ে ভুয়ো ভোট করাচ্ছে তৃণমূল। আসানসোল লোকসভার রানিগঞ্জের ৮৮ নম্বর ওয়ার্ড হোসেন নগর উর্দু প্রাইমারি স্কুলে এই অভিযোগ ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়।  জাহানারার অভিযোগ এই বাচ্চাদের দিয়ে  মৃত ভোটার বা অনুপস্থিত ভোটারদের ভোট দেওয়ানো হচ্ছিল। প্রিসাইডিং অফিসার এবং স্থানীয় তৃণমূল কাউন্সিলর এই অভিযোগ অস্বীকার করেন।

Advertisement

ঘটনা ৩ – ভুয়ো ভোটার ধরা পড়ে বোলপুরের লোহাগড়গ্রামের ১৭৮ নম্বর বুথে। অভিযোগ ১৩ বছরের নাবালিকা ভোট দিতে আসে। শাসক দলের বিরুদ্ধে ভুয়ো ভোট দেওয়ার অভিযোগ তোলে বিরোধীরা। পোলিং এজেন্টের হাতে ধরা পড়ে ওই নাবালিকা। এক ঘণ্টা বন্ধ থাকে ভোট গ্রহণ। পুলিশ এসে নাবালিকাকে থানায় নিয়ে যায়।

[আরও পড়ুন: ‘জগন্নাথ সরকারকে ভোট দিলে খেতে হবে বুলেট’, ভোটের মাঝেই চাঞ্চল্যকর পোস্টার রানাঘাটে

ঘটনা ৪ – এদিকে রানাঘাট লোকসভার (Ranaghat Lok Sabha) হাসখালির ৮৮ বুথ ও পায়রাডাঙ্গার ২০৫ বুথে ভুয়ো ভোটারের অভিযোগ তোলেন স্থানীয়রা। হট্টোগোল শুরু হতেই বুথ থেকে পালিয়ে যায় অভিযুক্তরা। এর পরেই বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে বিশাল পুলিশ বাহিনী। প্রশাসনের হস্তক্ষেপে শান্ত হয় পরিস্থিতি।

শেষ বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচনের নিরিখে চলতি নির্বাচনের চারটি দফার দিকে তাকালে শান্তিপূর্ণ ভাবেই ভোট চলছে। নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী চতুর্থ দফায়  বিকেল ৫টা পর্যন্ত আটটি লোকসভায় ভোট পড়েছে ৭৫.৬৬ শতাংশ। যা নির্বাচন কমিশনকে স্বস্তিই দেবে তা বলাই যায়।

[আরও পড়ুন: ভোটের আগে অস্বস্তিতে দেব! সহকারীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, হাই কোর্টে দায়ের মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ