Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

এবার বাংলাতেও বুলডোজার! বিজেপি প্রার্থীর হুঁশিয়ারিতে বিতর্ক

হাবরায় একটি রোড শো করেন স্বপন মজুমদার সেখানেই তাঁর মুখে শোনা যায় বুলডোজার চালানোর কথা।

2024 Lok Sabha Election: Barasats BJP candidate threatened to run a Bulldozer
Published by: Subhankar Patra
  • Posted:May 18, 2024 5:25 pm
  • Updated:May 18, 2024 5:25 pm

অর্ণব দাস, বারাসত: প্রচারে বেরিয়ে বারাসতের বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের মুখে শোনা গেল বুলডোজার চালানোর কথা। হাবরা এলাকায় অবৈধ নির্মাণ হয়েছে বলে দাবি করে সেই নিমার্ণে বুলডোজার চালাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

উত্তরপ্রদেশের যোগী সরকারের বুলডোজার রাজনীতি নানা সময়ে সামনে এসেছে। বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু-সহ বেশ কিছু বিজেপি নেতাদের মুখেও সেই বুলডোজার চালানোর কথা শোনা গিয়েছে। যা নিয়ে বির্তক হয় যথেষ্ঠ।  তবে লোকসভা ভোটের বাজারে কোনও বিজেপি নেতাই বুলডোজার নিয়ে কথা বলেননি। শুক্রবার হাবরায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে সঙ্গে নিয়ে একটি রোড শো করেন স্বপন মজুমদার। সেই রোড শোতে তিনি বুলডোজার চালানোর হুমকি দেন।

Advertisement

[আরও পড়ুন: বছরভর কোমায়, ছিল না ভাষাজ্ঞানও, দ্বাদশে ৯৩ শতাংশ নম্বর পেলেন সেই পড়ুয়াই]

র‍্যালি শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি প্রার্থী অভিযোগ তোলেন, সারা বাংলায় অবৈধ নির্মাণ চলছে। হাবরাতেও অনেক অবৈধ নির্মাণ হয়েছে। তিনি বলেন, ” ক্ষমতায় এলে বুলডোজার চালিয়ে সারা বাংলার অবৈধ নির্মাণ ভাঙা হবে। হাবরাতেও অবৈধ নির্মাণ রয়েছে। স্থানীয়রা অনেকেই এই অভিযোগ করেছেন।” পাশাপাশি হাবরা পুরসভার পুরপ্রধানের বিরুদ্ধে পুকুর বুজিয়ে অবৈধ ভাবে একটি স্কুল খোলার অভিযোগ এনেছেন বিজেপির প্রার্থী। তৃণমূল ও নেতাদের বিরুদ্ধে অভিযোগ তোলার পাশাপাশি জেলার জেলাশাসকের বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন তিনি। এমনকী কয়েকদিনের মধ্যে নির্বাচন কমিশনের কাছে জেলাশাসকের বিরুদ্ধেও অভিযোগ জানাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বপন।

Advertisement

পুরসভা ও নিজের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করেছেন হাবরা পুরসভার পুরপ্রধান। তিনি বলেন, “বারাসত লোকসভায় যিনি বিজেপি প্রার্থী হয়েছেন তিনি ৩ লক্ষের ব্যবধানে হারবেন। উনি হাতাশা থেকে এইসব বলছেন। হাবরাতে বেআইনি কিছু হয় না। আমাদের পুরবোর্ড সব নিয়ম মেনে কাজ করে।”  নিজের বিরুদ্ধে ওঠা বেআইনি নির্মাণের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, “বিজেপির ওই প্রার্থী জানেন না আমার কোনও স্কুল নেই। স্কুল পরিচালন সমিতি বিদ্যালয় চালায়। উনি মানুষের অভিমুখ বদলাতে চাইছেন। মানুষ বিজেপি সরকারের বিরুদ্ধে ভোট দেবে। “

[আরও পডু়ন: ব্যবসায়ীর বাড়িতে ভয়াবহ আগুন, বহুতলের একাংশ ভেঙে বাসিন্দাকে উদ্ধারে দমকল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ