৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাতঙ্কের মাঝেই আশা জোগাচ্ছে সুস্থতার হার, একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ২ হাজারের বেশি

Published by: Tiyasha Sarkar |    Posted: July 28, 2020 8:58 pm|    Updated: July 28, 2020 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) আতঙ্কে যখন কাঁটা হয়ে আছেন প্রত্যেকে, সেই পরিস্থিতিতেই আশা জোগাতে শুরু করেছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দু’হাজারেরও বেশি মানুষ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, সেই সঙ্গে সামান্য হলেও কমেছে সংক্রমিতের সংখ্যা।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২, ১৩৪ জন। যার জেরে আক্রান্তের সংখ্যা প্রায় ৬৩ হাজারের দোরগোড়ায়। রিপোর্ট অনুযায়ী এরাজ্যে এখনও পর্যন্ত মোট সংক্রমিত ৬৩, ৯৬৪ জন। অতএব আগামী ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা পেরিয়ে যেতে পারে ৬৫ হাজারের গণ্ডিও। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। একদিনে মৃত্যু হয়েছে ৩৮ জনের। যার জেরে বাংলায় মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৪৯। এই একদিনে সুস্থ হয়েছেন মোট ২,১০৫ জন। শতাংশের হিসেবে ৬৬. ৭৪। আর বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে আমজনতাকে কিছুটা সাহস জোগাচ্ছে এই সুস্থতার হারই।

[আরও পড়ুন: কোভিড সন্দেহে মৃতের দেহ পেতে আর অপেক্ষা করতে হবে না পরিবারকে, মানবিক সিদ্ধান্ত রাজ্যের]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৭, ০২১ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮, ৩৯, ২১১ জনের। সংক্রমিতের সংখ্যার নিরিখে ফের শীর্ষে কলকাতা। একদিনে নতুন করে সংক্রমিত ৭৭৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় একদিনে সংক্রমিত হয়েছেন ৪৬২ জন। দক্ষিণ ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত ১৭৮ জন। হাওড়ায় ১৪৫ জন। এছাড়াও কমবেশি সব জেলাতেই নতুন করে সংক্রমিত হয়েছে একাধিক জন।

 

[আরও পড়ুন: কোভিড সন্দেহে মৃতের দেহ পেতে আর অপেক্ষা করতে হবে না পরিবারকে, মানবিক সিদ্ধান্ত রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement