BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোভিড সন্দেহে মৃতের দেহ পেতে আর অপেক্ষা করতে হবে না পরিবারকে, মানবিক সিদ্ধান্ত রাজ্যের

Published by: Subhamay Mandal |    Posted: July 28, 2020 6:46 pm|    Updated: July 28, 2020 6:46 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সাসপেক্ট কোভিড বা করোনা সন্দেহে মৃতদেহের ক্ষেত্রে অনেক সময় পরিবারকে অপেক্ষা করতে হত। এবার আইসিএমআর-এর (ICMR) প্রোটোকল মেনে পরিবারের লোকদের দিয়ে দেওয়া হবে মৃতদেহ। আর অপেক্ষা করতে হবে না দেহ নেওয়ার জন্য। মঙ্গলবার নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাদিক বৈঠকে বলেন, “কেউ মারা গেলে হয়তো মৃত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হল। তার টেস্ট রিপোর্ট আগে হয়ে থাকলে আর অপেক্ষা করতে হবে না। আইসিএমআর-এর গাইডলাইন অনুযায়ী মৃতদেহ দিয়ে দেওয়া হবে। যে প্রোটোকল মেনটেন করা হয় সাধারণ ডেড বডির ক্ষেত্রে, সাসপেক্ট কোভিড ডেড বডি হলেও তাঁদের আর ওয়েট করতে হবে না। বাড়ির লোক ডেড বডি পেয়ে যাবেন। এটা রাজ্য সরকারের মানবিক সিদ্ধান্ত।”

[আরও পড়ুন: বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন]

এদিকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন থাকবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আগস্ট মাসের ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ তারিখ সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। অতএব আগস্টের প্রতি রবিবার, তিনটি সোমবার একটি শনিবার ও একটি বুধবার জারি থাকছে লকডাউন। প্রসঙ্গত, শনিবার ইদ উপলক্ষে লকডাউন জারি থেকে বিরত থাকলেও সমস্ত নিয়ম মেনেই সকলকে আনন্দ করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। প্রতিদিনই প্রায় ২০০০-এর বেশি রাজ্যবাসী আক্রান্ত হয়েছেন। বেড়েছে মৃতের সংখ্যাও। সেই কারণেই ফের এই লকডাউনের সিদ্ধান্ত রাজ্যের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement