BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২৩০০ পার, কবে হুঁশ ফিরবে জনতার?

Published by: Paramita Paul |    Posted: July 6, 2022 6:48 pm|    Updated: July 6, 2022 8:56 pm

2352 new Corona Cases found in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিত্যদিন লাফিয়ে বাড়ছে রাজ্য়ের করোনা (Coronavirus) সংক্রমণ। তবু আমজনতার হুঁশ ফিরছে না। কোভিডবিধি মানতে অনীহা চরম। ফলও মিলছে হাতেনাতে। গত ২৪ ঘণ্টায় রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়াল ২৩০০-এর গন্ডি। চিন্তা বাড়াচ্ছে কলকাতা-সহ চারটি জেলা। এদিনও করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। 

বুধবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Covid-19) আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৫২। বুধবার এই সংখ্যাটা ছিল দু’হাজারের নিচে। কলকাতায় করোনা আক্রান্ত হয়েছে ৮২৫ জন। যা গতকালের চেয়ে বেশি। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (৫৫২)। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ ২৪ পরগনা (১৫৭)। হুগলিতেও (১৪৬) বাড়ছে সংক্রমণ। পশ্চিম বর্ধমানের সংক্রমণও সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে। একমাত্র কালিম্পংয়ে নতুন করোনা আক্রান্তের হদিশ মেলেনি। 

[আরও পড়ুন: ‘পাহাড়বাসীকে বোঝাতে পেরেছি, দার্জিলিং বাংলার মধ্যেই’, GTA বোর্ড গঠন নিয়ে বললেন অনীত থাপা]

তবে শুধু রাজ্য নয়, গোটা দেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুস্টার ডোজে জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এতদিন করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের মধ্যের ব্যবধান কমানো হল। এতদিন দ্বিতীয় ডোজের ৯ মাস পর বুস্টার ডোজ (Booster Dose) নেওয়া যেত। এবার সেই ব্যবধান কমিয়ে করা হল ৬ মাস।

রাজ্যের কোন হাসপাতালে কত শয্য়া করোনার জন্য বরাদ্দ অথবা কোথায় কত চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী দরকার কিংবা অক্সিজেন ও ওষুধ মজুত আছে কিনা, তা জেলাগুলির কাছ থেকে জেনে নিল স্বাস্থ্যভবন। স্বাস্থ্যদপ্তরের অভিমত, এখনও শয্যা বা সেফ হোম বাড়ানোর। কিন্তু কোভিড সংক্রমণ যদি আরও বাড়তে থাকে ৭২ ঘণ্টার মধ্যে ফের করোনার বিরুদ্ধে যুদ্ধ নামতে পারবে রাজ্যের সব হাসপাতাল। বুধবার সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ এবং জেলা স্বাস্থ্যকর্তাদের সঙ্গে ভিডিও বৈঠকরে এমন বার্তাই দিয়েছেন স্বাস্থ্য কর্তারা। স্বাস্থ্যদপ্তরের বক্তব্য, সংক্রমণ বাড়ছে সন্দেহ নেই। পজিটিভিটি রেটও ১৬ শতাংশের উপরে। কিন্তু হাসপাতালে ভরতি হচ্ছে না। বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়ে যাচ্ছেন অনেকে।  

এদিন রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া দাঁড়াল ২০ লক্ষ ৩৯ হাজার ৯৪২ জন। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। এখনও পর্যন্ত বাংলায় মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২৩১ জন। বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫৯৬ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ৪ হাজার ৪৪১ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.২৬ শতাংশ। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়ল ১৪,২৭০ জনে। কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১৪ হাজার ৪৮৪টি নমুনা পরীক্ষা হয়েছে। 

[আরও পড়ুন: মুসলিম মৌলবাদীদের ‘হুমকি’, আতঙ্কিত নেটিজেনদের জন্য হেল্পলাইন চালু করছে বজরং দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে