BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত ও মৃতের নিরিখে রেকর্ড গড়ল রাজ্য, বাড়ছে সুস্থতার হারও

Published by: Sulaya Singha |    Posted: July 25, 2020 8:30 pm|    Updated: July 25, 2020 8:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন করে লকডাউনের পথে হেঁটেছে রাজ্য প্রশাসন। বাংলাজুড়ে লকডাউনের পাশাপাশি একাধিক শহরেও আলাদা করে টানা লকডাউন জারি করা হয়েছে। মারণ করোনা ভাইরাসের (Coronavirus) ব্যাপ্তি রুখতে এই সিদ্ধান্ত কতখানি ফলপ্রসু হয়, তা বুঝতে আরও খানিকটা সময় লাগবে বলেই মত বিশেষজ্ঞদের। তবে গত কয়েকদিনে রাজ্যে সুস্থতার উর্ধ্বমুখী গ্রাফই COVID-19-এর বিরুদ্ধে লড়াইয়ে
সাহস জোগাচ্ছে। শনিবার ফের আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালেও লাফিয়ে বেড়েছে করোনাজয়ীর সংখ্যাও।

এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় আক্রান্ত ২৪০৪ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে শুধু কলকাতাতেই ভাইরাস থাবা বসিয়েছে ৭২৭ জনের শরীরে। এর জেরে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৬ হাজার ৩৭৭। নমুনা টেস্টের পরিমাণ বৃদ্ধির সঙ্গে বাড়ছে অ্যাকটিভ কেসও। রাজ্যে বর্তমানে অ্যাকটিভ কেস ১৯ হাজার ৩৯১। পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, একদিনে এ রাজ্যে করোনার বলি ৪২ জন। যার মধ্যে তিলোত্তমায় প্রাণ হারিয়েছেন ১১ জন। রাজ্যে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৩২।

[আরও পড়ুন: দেবেন মাহাতো সদর হাসপাতালে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সিলিং, জখম ৫ রোগী]

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যেমন চিন্তার ভাঁজ গভীর করছে, তেমনই আশা জোগাচ্ছেন করোনাজয়ীরা। একদিনে দু’হাজারেরও বেশি মানুষ করোনাকে জয় করেছেন। বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসমুক্ত হয়েছেন ২ হাজার ১২৫ জন। রাজ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৫ হাজার ৬৫৪ জন। সুস্থতার হারও ইতিবাচক। ৬৩.২৪ শতাংশ।

একইসঙ্গে উল্লেখযোগ্যভাবে বেড়েছে নমুনা পরীক্ষা। ট্রেসিং, ট্র্যাকিং ও টেস্টিংয়ে যে জোর দিচ্ছে রাজ্য, তা স্পষ্ট। গত ২৪ ঘণ্টাতেই যেমন ১৫ হাজার ৬২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত ৭ লক্ষ ৮৯ হাজার ১৪০ জনের করোনা টেস্ট হয়েছে।

[আরও পড়ুন: মাত্র ১ ঘণ্টায় মিলবে রিপোর্ট, করোনা পরীক্ষার যন্ত্র আবিষ্কার করে তাক লাগাল IIT খড়গপুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement