৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেবেন মাহাতো সদর হাসপাতালে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সিলিং, জখম ৫ রোগী

Published by: Sayani Sen |    Posted: July 25, 2020 7:21 pm|    Updated: July 25, 2020 7:33 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দেবেন মাহাতো সদর হাসপাতালে আচমকাই ভেঙে পড়ল সিলিং। শনিবার দুপুরে ডায়ালিসিস চলাকালীব এই দুর্ঘটনাটি ঘটে। তার ফলে ছিঁড়ে পড়ে বিদ্যুতের তারও। তবে বিদ্যুৎস্পৃষ্ট হননি কেউই। এই ঘটনায় পাঁচজন জখম হয়েছেন। তাঁদের আপাতত চিকিৎসাও চলছে। এই ঘটনার পর থেকে হাসপাতালে ব্যাহত বিদ্যুৎ পরিষেবা। বন্ধ হয়ে গিয়েছে ডায়ালিসিসও।

শনিবার পাঁচজন রোগীর ডায়ালিসিস চলছিল। বাইরে অপেক্ষা করছিলেন তাঁদের পরিজনেরা। আচমকাই ভিতর থেকে আর্তনাদ শুনতে পান তাঁরা। মুহূর্তের মধ্যেই জানতে পারেন, ডায়ালিসিস যে ঘরটিতে চলছিল তার সিলিংয়ের চাঙড় ভেঙে পড়েছে। তার ফলে সিলিংয়ের ভাঙা অংশ এবং বিদ্যুতের তার ছিঁড়ে রোগীদের গায়ের উপরে পড়ে। আতঙ্কে চিৎকার করতে শুরু করেন তাঁরা। চিৎকার শুনে হাসপাতাল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দেখেন এই কাণ্ড ঘটেছে। রোগীদের তড়িঘড়ি ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার করা হয়। ওই হাসপাতালেই ভরতি করা হয় পাঁচজনকে। আপাতত চিকিৎসা চলছে তাঁদের। এই ঘটনার পরই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় হাসপাতাল। বন্ধ হয়ে ডায়ালিসিস। 

[আরও পড়ুন: মাত্র ১ ঘণ্টায় মিলবে রিপোর্ট, করোনা পরীক্ষার যন্ত্র আবিষ্কার করে তাক লাগাল IIT খড়গপুর]

এই ঘটনায় ফের সরকারি হাসপাতালের পরিকাঠামো নিয়ে প্রশ্ন উঠছে। অত্যন্ত ক্ষুব্ধ রোগীর পরিজনেরা। বিদ্যুতের তারে জড়িয়ে গিয়ে রোগীদের মৃত্যু হলে কেউ দায় নিতেন, প্রশাসনের দিকে সেই প্রশ্নও ছুঁড়ে দিচ্ছেন অনেকেই। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: মা ও তার প্রেমিকই খুন করেছে বাবাকে! মৃতের মেয়ের বয়ানে খড়গপুরে যুবক মৃত্যুর রহস্যভেদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement