BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের ঊর্ধ্বমুখী সংক্রমণের গ্রাফ, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় ২৫০০

Published by: Paramita Paul |    Posted: July 30, 2020 8:36 pm|    Updated: July 30, 2020 8:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঁধ মানছে না সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Corona Positive)  আক্রান্ত প্রায় আড়াই হাজার। মৃত্যু হয়েছে ৪৬ জনের। তবে এমন পরিস্থিতিতেও আশা জাগাচ্ছেন কোভিডজয়ীরা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন প্রায় ২,১৪০ জন। ফলে বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে কোভিডকে জয় করে ঘরে ফিরলেন মোট ৪৬,২৫৬ জন। 

কলকাতা (Kolkata) ও তৎসংলগ্ন জেলাগুলিতে সংক্রমণের গ্রাফ এখনও উর্দ্ধমুখী। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনা সংক্রমিত হয়েছে. একদিনে শহরে আক্রান্ত (Corona positive) হয়েছেন ৭৫০ জন। আর মৃত্যু হয়েছে ১৬ জনের। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৫৭০ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের। আর উত্তরবঙ্গে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে মালদহ।

[আরও পড়ুন : রাজ্যে কোন ক্ষেত্রে মিলবে ছাড় আর কোনটায় না? আনলক থ্রি’র গাইডলাইন প্রকাশ করল নবান্ন]

সব মিলিয়ে বৃহস্পতিবার সরকারি পরিসংখ্যান অনুযায়ী বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭ হাজার ৬৯২ জন। তার মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪৩৪ জন। এদিকে আবার বুধবার রাজ্যজুড়ে লকডাউন ছিল। এরপরেও সংক্রমণে রাশ না টানতে পারায়, লকডাউনের যৌক্তিকতা নিয়ে উঠছে প্রশ্ন।  তবে আশা জাগাচ্ছে সুস্থতার হার। যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৩৩ শতাংশ।

তবে রাজ্যবাসীর মনে ভয় ধরাচ্ছে মৃত্যু। সরকারি হিসেব বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ৪৬ জন। ফলে বাংলায় মৃতের সংখ্যা বেড়ে ১৫৩৬ জন।  আর এই পরিসংখ্যানটাই রাজ্যবাসীকে আতঙ্কিত করছে। 

[আরও পড়ুন : ১০ দিনেই সুস্থ, বাড়ি ফেরার আনন্দে রায়গঞ্জ কোভিড হাসপাতালে উদ্দাম নাচ করোনা জয়ীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement