২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মঙ্গলবার বন্ধ রাজ্যের আড়াই হাজার পেট্রল পাম্প, জোগানে পড়তে পারে টান

Published by: Paramita Paul |    Posted: August 30, 2021 7:40 pm|    Updated: August 30, 2021 7:40 pm

2500 petrol pumps will be on strike on Tuesday in West Bengal | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: কিছুদিন আগে পেট্রল পাম্পগুলিতে (Petrol Pump) এক ঘন্টার জন্য আলো নিভিয়ে পেট্রল–ডিজেলের বেচাকেনা বন্ধ রেখে প্রতীকি প্রতিবাদ করেছিলেন পেট্রল পাম্প মালিকরা। এবার সারাদিন ব্যাপী পাম্পগুলিতে পেট্রল–ডিজেল বেচাকেনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল পাম্প মালিকদের সংগঠন। ৩১ আগস্ট অর্থাৎ রাজ্যজুড়ে পেট্রল পাম্পগুলিতে তেল বেচাকেনা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওইদিন তিন দফা দাবিতে ‘নো সেল, নো পারচেস,’ দিবস পালন করা হবে। এদিন সন্ধ্যায় হাওড়ায় সংগঠনের যুগ্ম সম্পাদক প্রসেনজিৎ সেন জানান, তিনটি কারণে ওইদিন পেট্রল-ডিজেল কেনাকাটা বন্ধ থাকবে। প্রথমত, তেল কোম্পানিগুলির দেওয়া পেট্রলের মধ্যে ইথালনের মাত্রা বেশি থাকায় ট্যাঙ্কের মধ্যে থাকা জলের সঙ্গে পেট্রল মিশে যাচ্ছে। সেই কারণে ক্রেতারা বারংবার অভিযোগ করছেন, পেট্রলে জল মেশানো হচ্ছে।

[আরও পড়ুন: রাজ্য সরকারি প্রকল্পগুলিকে সাহায্য, কন্যাশ্রী-রূপশ্রী-লক্ষ্মীর ভাণ্ডারকে অর্থ দিতে পারে World Bank]

বর্ষায় এই সমস্যা আরও বেড়েছে। তাই ইথালনের মাত্রা সঠিক রাখতে হবে। দ্বিতীয়ত, পেট্রলের পরিমাপ ঠিক থাকছে না। এখন থেকে ফ্লো মিটারে পেট্রল দিতে হবে। এছাড়া পাম্প মালিকদের তেল বিক্রির কমিশন বাড়ানোর দাবিও করেছেন পেট্রল পাম্পের মালিকরা। এই দাবিগুলি না মেটাতেই তাঁরা একদিন পাম্পে বেচাকেনা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন।

ফলে সপ্তাহে কাজের দ্বিতীয়দিনে রাজ্যজুড়ে প্রায় ২৫০০ পেট্রল পাম্প বন্ধ থাকবে। ফলে তেলের জোগানে টান দেখা দিতে পারে। তবে জরুরী পরিষেবার জন্য জোগান ঠিক থাকবে। এদিন প্রসেনজিৎবাবু আরও জানিয়েছে, গত শনিবার বিকালে ওই তিনটি সমস্যা নিয়ে অ্যাসোসিয়েশনের বৈঠক হয়। বৈঠকের পর সিদ্ধান্ত হয়, ৩১ তারিখ রাজ্যজুড়ে পাম্প মালিকরা তেল পেট্রল–ডিজেল বেচাকেনা করবেন না। কিছুদিন আগেই ট্যাঙ্কার মালিকদের ডাকা ধর্মধটের জেরে আড়াই দিন ধরে সমস্যায় পড়েছিলেন সাধারণ মানুষ। পাম্পগুলিতে তেল সরবরাহ না হওয়ায় ড্রাই হয়ে গিয়ে অনেক পাম্পই বন্ধ হয়ে গিয়েছিল। এর পর ফের আগামিকাল পেট্রল বেচাকেনা বন্ধ থাকার ঘোষণায় আবার সাধারণ মানুষ সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: পানাগড় শিল্পতালুকে নতুন কারখানা, ভিত্তিপ্রস্তর স্থাপন করতে দুর্গাপুর সফরে মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে