৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

ফের ঊর্ধ্বমুখী বাংলার কোভিড গ্রাফ, উদ্বেগ বাড়াচ্ছে উত্তরবঙ্গের দুই জেলা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2020 8:50 pm|    Updated: November 18, 2020 9:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘস্থায়ী হল না স্বস্তি। গত সপ্তাহে বাংলার নিম্নমুখী করোনা সংক্রমণের হার খানিকটা আশার আলো দেখালেও গত দু’দিনে ফের বেড়েছে দুশ্চিন্তা। কারণ, আবারও ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ। তবে তার সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী সুস্থতার হারও। এদিনে করোনার বলি হয়েছেন বাংলার মোট ৫৪ জন।

স্বাস্থ্যদপ্তরের এদিনের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩, ৬৬৮ জন। গতকালের তুলনায় যা সামান্য হলেও বেশি। এদিনের সংক্রমিতদের মধ্যে ৮৭৪ জনই কলকাতার। অর্থাৎ সংক্রমণের নিরিখে প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। সেখানে নতুন করে সংক্রমিত ৮০৫ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে নতুন আক্রান্ত ২৪৯ জন। হুগলিতে নতুন আক্রান্তের সংখ্যা ২৪৫। দক্ষিণবঙ্গের পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং ও জলপাইগুড়িতে উদ্বেগজনকভাবে বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যা। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪, ৪১, ৮৮৫। এদিনে মৃত ৫৪ জনের মধ্যে ১৯ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয় স্থানে কলকাতা। একদিনে সেখানে মৃতের সংখ্যা ১১। এখনও পর্যন্ত মোট করোনার বলি হয়েছেন বাংলার ৭, ৮২০ জন। এই একদিনে করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন বাংলার মোট ৪,৪২৯ জন। তাঁদের মধ্যে কলকাতার (Kolkata) ৯১২ জন। উত্তর ২৪ পরগনার ৮৭৯ জন।

[আরও পড়ুন: গরুদের নিরাপত্তায় বাড়তি নজর, বিজেপি শাসিত মধ্যপ্রদেশে তৈরি হচ্ছে পৃথক ‘গো মন্ত্রক’ ]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে মোট ৪৪, ৫১৯ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৩, ৪৫, ৬৮১ জনের। বর্তমানে বাংলায় মোট কোভিড হাসপাতালের সংখ্যা ১০১। সেফ হোমের (Safe Home) সংখ্যা ২০০। সেখানে রয়েছেন ১,০৩৯ করোনা আক্রান্ত। 

[আরও পড়ুন: ‘শুভেন্দু দলে ছিল, আছে’, টানাপোড়েনের মাঝেই মন্তব্য অনুব্রত মণ্ডলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement