২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

লিলুয়ায় দমকলকর্মীর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৩ CESC কর্মী

Published by: Subhamay Mandal |    Posted: May 28, 2020 12:31 pm|    Updated: May 28, 2020 12:31 pm

An Images

সন্দীপ চক্রবর্তী ও অরিজিৎ গুপ্ত: আমফানের জেরে বিদ্যুৎহীন ছিল এলাকা। সিইএসসি কর্মীরা আশ্বাস দিয়েছিলেন লাইনে বিদ্যুৎ নেই। সেই ভরসায় হাইটেনশন তারের উপর পড়ে থাকা গাছ সরিয়ে এলাকার মানুষকে আলো দিতে ঝাঁপিয়ে পড়েছিলেন দমকলকর্মী সুকান্ত সিংহরায়। তখনও জানতেন না অদৃষ্টের লিখন। সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ওই দমকলকর্মীর। লিলুয়ার তারাচাঁদ গাঙ্গুলি স্ট্রিটের এই ঘটনায় ভীষণ ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশ দিয়েছিলেন, এই অপরাধে যুক্তদের গ্রেপ্তার করতেই হবে। সেইমতো গ্রেপ্তার করা হল তিন সিইএসসি কর্মীকে। বৃহস্পতিবার তাদের আদালতে তোলা হয়েছে। তাদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির মামলা রুজু হয়েছে।

ধৃতরা সিইএসসি’র বালি শাখার কর্মী। মৃত দমকলকর্মী সুকান্ত সিংহরায় বালি ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন। বুধবার বেলা সোয়া বারোটা নাগাদ সিইএসসি’র মই নিয়ে তারের উপর গাঠ কাটতে উঠেছিলেন সুকান্তবাবু। তখনই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। তাঁকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাওড়া জেনারেল হাসপাতালে। সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তারপর হাসপাতালে যান দমকলের ডিজি জগমোহন। ঘটনায় সিইএসসি’র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। জানান, বিদ্যুৎ সরবরাহকারী এই বেসরকারি সংস্থার গাফিলতিতেই একজনের প্রাণ গেল। দমকলের তরফে একটি এফআইআর দায়ের করা হয় সিইএসসি’র বিরুদ্ধে।

[আরও পড়ুন: হাওড়ায় দমকলকর্মীর মৃত্যুতে কাঠগড়ায় CESC, মৃতের পরিবারকে আর্থিক সাহায্য মমতার]

এদিকে এদিন গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “যেভাবে জরুরি পরিষেবা দিতে গিয়ে একজনের মৃত্যু হল, তাতে সত্যিই পরিবারকে সহানুভূতি জানানোর মতো ভাষা নেই। মৃত্যুর তদন্ত হবে। গাফিলতি থাকলে সিইএসসির বিরুদ্ধে এফআইআর করা হবে। এমন শোকের দিনে রাজ্য সরকার পরিবারের পাশে দাঁড়াতে চায়। যদিও অর্থ জীবনের বিকল্প হয় না। তাও পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য এবং বাড়ির একজন সদস্যকে চাকরি দেবে সরকার।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement