BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাকে পরাস্ত করে ঘরে ফিরল মা ও সদ্যোজাত, খুশির হাওয়া পরিবারে

Published by: Tiyasha Sarkar |    Posted: May 13, 2020 5:23 pm|    Updated: May 13, 2020 5:23 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: সন্তান জন্মের পরই মা-শিশু দুজনের শরীরেই মিলেছিল করোনার জীবাণু। শুরু হয়েছিল অদৃশ্য ভাইরাসের সঙ্গে এক অসম লড়াই। অবশেষে হার মানল করোনা। করোনাকে পরাস্ত করে সন্তানকে নিয়ে ঘরে ঘরে ফিরলেন দক্ষিণ ২৪ পরগনা ভাঙড়ের এক বধূ। এলাকায় পৌঁছনোর পরই ফুল দিয়ে তাঁদের অভিনন্দন জানােলন পরিবার, পরিজন ও প্রতিবেশীরা। অন্যদিকে, ঘুটিয়ারি শরিফের বাসিন্দা এক নার্সও এদিন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। 

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, ভাঙড়ের বাসিন্দা ওই বধূ কয়েকদিন আগেই সন্তান প্রসবের জন্য ভরতি হন কলকাতার নীলরতন সরকার হাসপাতালে। সেখানেই করোনা আক্রান্ত হন মা ও নবজাতক। রিপোর্ট পজিটিভ আসতেই তাঁদের ভরতি করা হয় বাঙ্গুর হাসপাতালে। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন দুজনেই। এরপর বুধবার সন্তানকে নিয়ে ঘরে ফেরেন তিনি। জানা গিয়েছে, বর্তমানে সুস্থ রয়েছেন মা ও শিশু দুজনই। অন্যদিকে, কলকাতার একটি বেসরকারি হাসপাতালের নার্স ছিলেন জীবনতলা থানার ঘুটিয়ারি শরিফের বাসিন্দা অপর আক্রান্ত। তাঁর রিপোর্ট পজিটিভ আসতেই তাঁকে ভরতি করা হয়েছিল রাজারহাট কোভিড হাসপাতালে। সেখানে চিকিৎসার পরই সুস্থ হয়ে ওঠেন তিনি।

[আরও পড়ুন: গ্রাম্য বিবাদের জেরে ব্যাপক বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদ, গুরুতর জখম ৫]

বুধবার এই দুই আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফেরায় উচ্ছ্বসিত পরিবার, পরিজনেরা। যে পথ দিয়ে তাঁরা ঘরে প্রবেশ করেন সাজানো হয় তা, ঠিক যেন অনুষ্ঠান বাড়ি! ফুল দিয়ে অভিনন্দন জানাতো হয় করোনা জয়ীদের। প্রসঙ্গত, আক্রান্ত নার্সের বহু সহকর্মীও করোনা পজিটিভ। বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতাল। তবে আশার আলো এই যে, এখনও পর্যন্ত তাঁর পরিবারের সকলেই সুস্থ।

[আরও পড়ুন: তেলিনিপাড়ায় নিষ্ক্রিয় পুলিশ, প্রতিবাদে ডিএম অফিসে অবস্থান বিক্ষোভে লকেট-অর্জুন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement