BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সংক্রমিত প্রায় ৩২০০, লাফিয়ে বাড়ছে সুস্থতার হারও

Published by: Tiyasha Sarkar |    Posted: August 19, 2020 8:41 pm|    Updated: August 19, 2020 8:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) দাপট যেন কিছুতেই কিছুতেই কমছে না। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন বাংলার আরও তিন হাজারেরও বেশি মানুষ। যার মধ্যে ৬৬৬ জনই কলকাতার (Kolkata)। একদিনে করোনার বলি হয়েছেন পঞ্চাশ জনেরও বেশি। তবে এসবের মাঝে সামান্য স্বস্তি দিচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন রাজ্যের ৭৫. ৯৭ শতাংশ মানুষ।

সংক্রমণের নিরিখে গত দু’দিন কলকাতাকে ছাপিয়ে প্রথম স্থানে উঠে এসেছিল উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)। যা সামান্য আতঙ্ক কমিয়েছিল তিলোত্তমাবাসীর। কিন্তু এদিনের পরিসংখ্যান বলছে ফের প্রথম স্থানে কলকাতা। গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্ত ৩,১৬৯ জনের মধ্যে ৬৬৬ জনই সেখানকার। দ্বিতীয়স্থানে উত্তর ২৪ পরগনা। তৃতীয় স্থানে দক্ষিণ দিনাজপুর। সেখানে নতুন করে আক্রান্ত  ২২৫ জন। ফের চতুর্থস্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে নতুন করে সংক্রমিত ২১৩ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,২৫,৯২২। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন ৫৩ জন। ফলে রাজ্যের মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২,৫৮১। মৃতদের মধ্যে ১৬ জনই উত্তর ২৪ পরগনার। ফলত মৃতের নিরিখে প্রথম স্থানে ওই জেলাই। দ্বিতীয় স্থানে কলকাতা, একদিনে মৃত্যু হয়েছে সেখানকার ১১ জনের।

[আরও পড়ুন: জেলা প্রশাসনের ডাকা বৈঠকে গরহাজির বিশ্বভারতী কর্তৃপক্ষ, অধরাই রইল সমাধান সূত্র ]

পরিসংখ্যান বলছে, ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতার হারও। এদিন সুস্থ হয়েছেন বাংলার মোট ২,৯৭৩ জন। এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করেছেন রাজ্যের মোট ৯৫, ৬৬৩ জন। একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৩৪, ৩৫৮ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩, ৮২,১৯৮ জনের। তথ্য বলছে, বর্তমানে রাজ্যের মোট সেফ হোমের সংখ্যা ২০০টি। সেখানে বেড হয়েছে ১১, ৫৫৭টি।

[আরও পড়ুন: জেলা প্রশাসনের ডাকা বৈঠকে গরহাজির বিশ্বভারতী কর্তৃপক্ষ, অধরাই রইল সমাধান সূত্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement