২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩৪৪ জন, সংক্রমণের হারে বাড়ছে আতঙ্ক

Published by: Tiyasha Sarkar |    Posted: May 28, 2020 7:16 pm|    Updated: May 28, 2020 7:40 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফার লকডাউনের শেষপ্রান্তে পৌঁছে করোনা সংক্রমণের হার রীতিমতো দুশ্চিন্তায় ফেলছে সকলকে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সর্বাধিক। আর এতেই আক্রান্তের সংখ্যা পেরল ৪৫০০ এর গণ্ডি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২২৩ জনের।

স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ করোনা আক্রান্তের। যা তুলনামূলকভাবে কম হলেও উদ্বেগ বাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। এতেই সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৫৩৬। এখনও পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯০ জন। বৃহস্পতিবার পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১,৭৫,৭৬৯ জনের। শুধু বৃহস্পতিবারই পরীক্ষা হয়েছে ৯,২৫৬ জনের নমুনা। তবে আতঙ্কের মাঝে কিছুটা স্বস্তি দিচ্ছে সুস্থতার হার।

[আরও পড়ুন: স্বাস্থ্যবিধি মানছেন না পরিযায়ী শ্রমিকরা, প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে পথ অবরোধ হাওড়ায়]

প্রসঙ্গত, দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে রাজ্যে ফিরতে শুরু করেছেন ভিনরাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকরা। এতেই সংক্রমণের হার লাফিয়ে বাড়ছে বলেই মনে করছেন অনেকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্যের আরও কড়া পদক্ষেপ গ্রহণের দাবিও জানাচ্ছেন কেউ কেউ। 

[আরও পড়ুন: গ্রামবাসীদের সঙ্গেই ত্রাণ নিচ্ছেন পরিযায়ী শ্রমিকরা! সুন্দরবনে ব্যাপক হারে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement