BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনাজয়ী ৫৩১ জন, সুস্থতার হার ৬২ শতাংশেরও বেশি

Published by: Sulaya Singha |    Posted: June 23, 2020 7:23 pm|    Updated: June 23, 2020 7:28 pm

370 people tested positive in last 24 hours in Wesb Bengal

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না করোনা ভাইরাসকে (coronavirus)। সে তার দাপট দেখিয়েই চলেছে। প্রতিদিনই রাজ্য তথা গোটা দেশে বাড়তে সংক্রমিতের সংখ্যা। এই বিষয়টি যেমন উদ্বেগের, ঠিক তেমনই স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। আক্রান্তের সংখ্যাকে টপকে বাড়ছে করোনাজয়ীর সংখ্যা। মঙ্গলবারও তার ব্যতিক্রম হল না।

এদিন রাজ্যের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৩১ জন। যাঁদের মধ্যে কেবল কলকাতাতেই করোনামুক্ত হয়েছেন ২০৫ জন। এখনও পর্যন্ত বাংলায় করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯,২১৮ জন। সুস্থতার হার ৬২.৫৮ শতাংশ। এর তুলনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কিন্তু কমই। নতুন করে ৩৭০ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। রাজ্যে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ১৪ হাজার ৭২৮-এ। তবে অ্যাকটিভ কেস অর্ধেকের চেয়েও কম। ৪ হাজার ৯৩০। একদিনে অ্যাকটিভ কেস কমেছে ১৭২টি।

[আরও পড়ুন: আমফানের ত্রাণে ‘স্বজনপোষণ’, কান ধরে গ্রামবাসীদের কাছে ক্ষমা চাইলেন পঞ্চায়েত সদস্য]

আনলক ওয়ানেও করোনা আতঙ্ক বঙ্গবাসীর পিছু ছাড়েনি। সংক্রমণের ভয় নিয়েই কর্মক্ষেত্রে যেতে হচ্ছে সাধারণ মানুষকে। উঠতে হচ্ছে বাস-অটোয়। তবে এর মধ্যেই আশার আলো দেখাচ্ছেন এই করোনাজয়ীরা। যাঁরা মারণ ভাইরাসকে (Coronavirus) পরাস্ত করে জীবনের মূলস্রোতে ফিরতে পেরেছেন। তবে দুর্ভাগ্যজনকভাবে এখনও করোনা প্রাণ কাড়ছে বহু মানুষের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। যাঁদের মধ্যে তিনজন কলকাতার বাসিন্দা। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৮০।

তবে করোনা মোকাবিলায় বদ্ধপরিকর রাজ্যও। সেই জন্যই বেশি করে হচ্ছে করোনা পরীক্ষা। একদিনে ৯ হাজার ৪২৩ জনের স্যাম্পেল টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত  রাজ্যে ৪ লক্ষ ২০ হাজার ২২৭টি নমুনা টেস্ট হয়েছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। তবে সংক্রমণের হার কোনওভাবেই নিয়ন্ত্রণে আসছে না বলে চিন্তিত প্রসাশন। এই পরিস্থিতিতে আগামিকাল, বুধবার ফের একবার সর্বদল বৈঠক ডেকেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

[আরও পড়ুন: মাকে খুনের পর পিঠ বাঁচাতে নিখোঁজ ডায়েরি ছেলের, পুলিশি জেরায় ফাঁস সন্তানের কুকীর্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে