২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে বাংলার করোনা গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: May 31, 2020 7:12 pm|    Updated: May 31, 2020 9:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারই চতুর্থ দফার লকডাউনের শেষ দিন। সোমবার থেকেই ‘আনলক ১’। তার ফলে কনটেনমেন্ট জোন ছাড়া সর্বত্র অনেকটাই শিথিল হচ্ছে নিয়মকানুন। কিন্তু তার আগে করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য স্বাস্থ্য দপ্তরের মেডিক্যাল বুলেটিনে বাড়ল উদ্বেগ। কারণ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বেড়েছে করোনা সংক্রমিতের সংখ্যা। ঘটেছে প্রাণহানিও। 

গত রবিবার চব্বিশ ঘণ্টায় ২০৮ জন আক্রান্ত হয়েছিলেন। যা ছিল সেই পর্যন্ত সর্বাধিক। তবে আটদিনের মাথায় ভাঙল রেকর্ড। রবিবার মেডিক্যাল বুলেটিনে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। তার ফলে আক্রান্তের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ৫৫০১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৮ জনের। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৫ জন। এখনও পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৫৭ জন। রাজ্যে করোনা আক্রান্তদের সুস্থতার হার ৩৯.২১ শতাংশ।  

[আরও পড়ুন: ‘অপরিকল্পিত Unlock1, মানুষ যেন বিপদে না পড়েন’, কেন্দ্রের সমালোচনা সুজন চক্রবর্তীর

করোনা হটস্পট থেকে পরিযায়ী শ্রমিকরা ফেরার পর থেকেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে বলে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আশঙ্কাই যেন সত্যি হল। গত কয়েকদিনে ক্রমশই বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফেরার পরই গ্রিন জোন পুরুলিয়াতেও হয় করোনা সংক্রমণ। কোচবিহারেও ক্রমশ ভয়ংকর আকার নিচ্ছে করোনা। রবিবার নতুন করে আরও ৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার আগে ৩২ জন পরিযায়ী শ্রমিকের শরীরে মিলেছিল করোনা আক্রান্তের হদিশ। এছাড়া হাওড়ার উদয়নারায়ণপুরেও আরও ৩৬ জন পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ১ জন ছাড়া প্রত্যেকেই ছিলেন উপসর্গহীন। রাজ্যের করোনা আক্রান্তের গ্রাফ যে ক্রমশই সকলের কপালের ভাঁজ চওড়া করছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: বকেয়া বেতন না দিলে আর নোটস নয়, অনলাইন ক্লাসে শিক্ষকের হুঁশিয়ারিতে বিতর্ক সোশ্যাল মিডিয়ায়

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement