০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা আতঙ্কের মধ্যেই মরা মুরগির মাংস বিক্রির চেষ্টা, ধৃত ৫

Published by: Soumya Mukherjee |    Posted: April 10, 2020 8:54 pm|    Updated: April 10, 2020 8:54 pm

5 person arrested from Bishnupur for selling dead chicken

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: করোনা ভাইরাস (Corona Virus) -এর জেরে ক্রমশই বাড়ছে মৃত্যুর সংখ্যা। এর জেরে গোটা বিশ্বের পাশাপাশি আতঙ্কে ভুগছেন পশ্চিমবঙ্গের মানুষও। এর মাঝেই মরা মুরগির মাংস বিক্রি করতে গিয়ে গ্রেপ্তার হল পাঁচজন। শুক্রবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানার অন্তর্গত বাখরাহাটের বারকালিকাপুর গ্ৰামে। বিষয়টিকে কেন্দ্র তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই বিষ্ণুপুর থানার বারকালিকাপুরে রমরমিয়ে চলছিল মরা মুরগির কারবার।তবে কিছুদিন আগে মুরগির মাংস থেকে করোনা ভাইরাস ছড়াচ্ছে এই গুজবের জেরে বন্ধ ছিল বিক্রি। কিন্তু, তারপর ফের স্বাভাবিক হয় পরিস্থিতি। এমনকী মুরগির মাংসের দামও বেড়ে যায়। এই সুযোগে ফের মরা মুরগির ব্যবসা চালু করে দেয় সুকুমার রঞ্জ বলে এক ব্যক্তি। শুক্রবার স্থানীয় বাসিন্দারা এই ঘটনার খবর দেন বিষ্ণুপুর থানায়। তারপরই পুলিশ এসে হাতেনাতে সুকুমার-সহ আরও পাঁচজনকে গ্রেপ্তার করে। বাজেয়াপ্ত হয় এক গাড়ি মরা মুরগিও।

[আরও পড়ুন: ভরতি ছিল ‘করোনা’ রোগী, সন্দেহের বশেই স্থানীয় হাসপাতালে যাওয়া বন্ধ করল ফলতাবাসী ]

পুলিশ সূত্রে খবর, অনেকদিন ধরে মরা মুরগির মাংস বিক্রি করছিল ওই ব্যক্তি। শুক্রবার অভিযোগ পাওয়ার পরেই ঘটনাস্থলে গিয়ে তল্লাশি চালানো হয়। তখনই মরা মুরগি ভরতি গাড়ি সমেত হাতেনাতে ধরা পড়ে পাঁচজন। তাঁদের গ্রেপ্তার করার পাশাপাশি তদন্তও শুরু হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বছরখানেক আগে ভাগাড়ের মাংস বিক্রির করার ঘটনাকে কেন্দ্র রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়েছিল। বিষয়টিকে নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। বিভিন্ন জায়গা থেকে অনেককে গ্রেপ্তারও করা হয়। তারপর আস্তে আস্তে ধামাচাপা পড়ে যায় পুরো ঘটনাটি। কিন্তু, শুক্রবার ফের এই ঘটনা ঘটায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: ত্রাণ বিলির সময় উপপ্রধানকে বন্দুক উঁচিয়ে খুনের চেষ্টা, গণপিটুনিতে মৃত্যু দুষ্কৃতীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে