৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‌প্রবল জলোচ্ছ্বাসে দিঘায় তলিয়ে গেল ৫টি ডাম্পার, বরাতজোরে বাঁচলেন চালকরা!

Published by: Abhisek Rakshit |    Posted: September 3, 2020 11:01 pm|    Updated: September 3, 2020 11:07 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: প্রবল জলোচ্ছ্বাস। আর তার জেরেই দিঘার সমুদ্রে তলিয়ে গেল পাঁচটি বোল্ডার বোঝাই ডাম্পার। বৃহস্পতিবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার দিঘা সমুদ্র সৈকতে।

[আরও পড়ুন: প্রদেশ কংগ্রেসের পরবর্তী সভাপতি কে? অধীরের মন্তব্যে নয়া জল্পনা বিধানভবনে]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিঘা সুমদ্র সৈকতে প্রবল নিম্নচাপের জেরে ওল্ড দিঘার প্রথম ঘাটে বেশ কিছু জায়গায় গভীর খাত সৃষ্টি হয়। ফলে জলোচ্ছ্বাসের কারণে পার্শ্ববর্তী এলাকা পুরোপুরি জলমগ্ন হয়ে পড়ে। প্রশাসনের পক্ষ থেকে সেই সমস্ত জায়গাগুলিকে বোল্ডার দিয়ে মেরামত করার জন্য পাঁচটি বোল্ডার বোঝাই ডাম্পার বালেশ্বর থেকে দিঘায় নিয়ে আসা হয়। কিন্তু এরপর হঠাৎ ওল্ড দিঘায় সমুদ্রে জোয়ার এসে যাওয়ায় পাঁচটি ডাম্পার নিমেষের মধ্যে সমুদ্রের জলে তলিয়ে যায়। পরিস্থিতি বিপজ্জনক, বুঝতে পেরে ডাম্পারের চালকরা গাড়ি থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে কোনওরকমে রক্ষা পান।

[আরও পড়ুন: ফের উত্তপ্ত জগদ্দল, ভর সন্ধেবেলা অর্জুন সিংয়ের বাড়ি লাগোয়া এলাকায় ব্যাপক বোমাবাজি]

ঘটনার খবর পেয়ে দিঘা মোহনা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। ক্রেন ও JCB’র সাহায্যে পাঁচটি ডাম্পারকে উদ্ধার করে। এই প্রসঙ্গে ডাম্পার চালকরা বলেন, ”‌দিঘার সমুদ্রের খাত মেরামতি করার জন্য বালেশ্বর থেকে ৫টি ডাম্পারে বোল্ডার বোঝাই করে দিঘায় নিয়ে আসা হচ্ছিল। কিন্তু বোল্ডার নামানোর সময় হঠাৎই গাড়ির চাকাগুলি বসে যায়। এরপর সমুদ্রে জোয়ার আসতেই পাঁচটি ডাম্পারই সমুদ্রের জলে তলিয়ে যায়।” তবে কাজ চলাকালীন কিভাবে নিমেষের মধ্যে ৫টি ডাম্পার সমুদ্রে তলিয়ে গেল, তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে দিঘা–মোহনা থানার পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement