১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

লকডাউনের জেরে বন্ধ রোজগার, দিনমজুরদের সাহায্যার্থে এগিয়ে এলেন বনগাঁর ৫ যুবক

Published by: Bishakha Pal |    Posted: May 2, 2020 9:42 pm|    Updated: May 2, 2020 9:42 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: দেশজুড়ে করোনা সংক্রমণ রুখতে জারি হওয়া লকডাউন। আর তার জেরে বন্ধ সমস্ত কাজ। ফলে সমস্যায় পড়েছেন দিনমজুররা। যাদের নুন আনতে পান্তা ফুরোয়, এই সময় তাঁদের একবেলার খাবারও জুটছে না। তাঁদের সাহায্যে এগিয়ে এসেছেন অনেক স্বেচ্ছাসেবী সংগঠন ও সেলিব্রিটিরা। কিন্তু বনগাঁয় সম্প্রতি এক অভিনব উদ্যোগ লক্ষ্য করা গেল। কোনও রাজনৈতিক দল বা স্বেচ্ছাসেবী সংগঠনের হয়ে নয়। পাঁচ বন্ধু একযোগে দিনমজুদের হাতে তুলে দিলেন খাদ্য সামগ্রী।

বনগাঁ এলাকায় বহু শ্রমজীবী মানুষের বাস। লকডাউনের ফলে কাজ হারিয়েছেন সকলে। এমন পরিস্থিতিতে তাঁদের সাহায্য করতে এগিয়ে এসেছেন অনেকে। সরকারও করছে সাহায্য। তবে সরকারি বা বেসরকারি সাহায্য মিললেও তা ফুরিয়ে যাচ্ছে দু-চারদিনে৷ তারপর আবার সেই খাদ্য সংকট। এই সমস্যা থেকে এই সকল মানুষদের মুক্তি দিতে সাহায্যের হাত বাড়ালেন এলাকার পাঁচ যুবক। সৌরভ বিশ্বাসের তত্ত্বাবধানে তাঁরা নিজেরাই ত্রাণ তহবিল গঠন করেন। সেখানে নিজেরা তো অর্থ দেনই, পাশাপাশি এলাকার অন্যদের কাছেও সাহায্যের আবেদন করেন। এই পাঁচ যুবকের আবেদনে সাড়া দেন এলাকাবাসীও।

[ আর ওপড়ুন: দুঃসময়ে সাহায্যের অঙ্গীকার, হাত পেতেই ত্রাণ জোগাড় বিশেষ চাহিদাসম্পন্ন যুবকের ]

সবার সহযোগিতায় পাঁচ যুবক দিনমজুরদের হাতে এদিন চাল, ডাল, তেল ও নুন তুলে দেন। এছাড়া মাস্কও কিনে দেন তাঁরা। শনিবার জয়পুর অসিত বিশ্বাস স্কুলের মাঠে তাঁরা আমন্ত্রণ জানিয়েছিলেন এলাকার মেহনতী মানুষের। সেখানে এসে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন দিয়ে দাঁড়িয়ে একে একে দিনমজুররা খাদ্য সামগ্রী সংগ্রহ করেন। ফিরতি পথে তাঁদের মুখে একটাই কথা, ‘ভগবান ওঁদের ভাল করুন’। যুবকদের বক্তব্য, বনগাঁ পুলিশ প্রশাসনের সহযোগিতা নিয়ে আজকের থেকে এলাকার মানুষকে খাদ্য সামগ্রী দেওয়া শুরু করেছেন তাঁরা। লকডাউন যতদিন না উঠবে, ততদিন সপ্তাহে দু’বার করে এলাকার দিনমজুরদের খাদ্য সামগ্রী বণ্টন করবেন তাঁরা৷

[ আরও পড়ুন: ক্রাইম সিরিয়ালের দৃশ্য নকল করার চেষ্টা, গলায় ফাঁস লেগে মর্মান্তিক মৃত্যু ছাত্রের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement