১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

টিকাকরণের আগেই রাজ্যের কোভিড গ্রাফে স্বস্তি, একধাক্কায় অনেকটা কমল দৈনিক সংক্রমণ

Published by: Sayani Sen |    Posted: January 11, 2021 8:05 pm|    Updated: January 11, 2021 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকটা দিনের প্রতীক্ষা। তারপরই ১৬ জানুয়ারি থেকে দেশে শুরু হবে করোনা টিকাকরণ। এই পরিস্থিতিতে বাংলার কোভিড (Covid-19) গ্রাফও বেশ স্বস্তি জোগাচ্ছে। রবিবারের তুলনায় সোমবার একধাক্কায় অনেকটাই কমল দৈনিক সংক্রমিতের সংখ্যা। মৃতের সংখ্যাও নিম্নমুখী। ধারাবাহিকতা বজায় রেখে বাড়ল সুস্থতার হার। 

করোনা সংক্রমণ পুরোপুরি বাগে আনা যায়নি তা ঠিক। তবে কিছুটা হলেও নিয়ন্ত্রণে এসেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের সোমবারের বুলেটিন তাই প্রমাণ করছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১২ জন। যা রবিবারের তুলনায় অনেকটাই কম। জেলাওয়াড়ি সংক্রমণের নিরিখে যদিও এখনও শীর্ষে কলকাতা (Kolkata)। ১৬৪ জন মহানগরীতে একদিনে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৬২ জন আক্রান্ত হওয়ায় সংক্রমণের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)। সব মিলিয়ে রাজ্যে কোভিড সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৬১ হাজার ৩২১ জন। দৈনিক আক্রান্তের পাশাপাশি কোভিড সংক্রমণে মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে।গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে করোনায় বলির সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৯৫৭ জন। 

[আরও পড়ুন: ঠিক যেন দেবদূত! দুর্ঘটনায় জখম যুবককে উদ্ধার করে হাসপাতালে ভরতির ব্যবস্থা তৃণমূল বিধায়কের]

সংক্রমিত কিংবা মৃতের সংখ্যা মাঝে মাঝে প্রায় সকলকেই চিন্তিত করছে ঠিকই। তবে এই পরিস্থিতিতে স্বস্তি জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩৯ জন। তার ফলে রাজ্যে করোনা যোদ্ধার সংখ্যা বাড়ছে হু হু করে। এই মুহূর্তে মোট ৫ লক্ষ ৪৩ হাজার ৮২৬ জন করোনাকে হারিয়ে ফের স্বাভাবিক জীবনে ফিরেছেন। রাজ্যে মোট সুস্থতার হারও বেড়ে দাঁড়িয়েছে ৯৬.৮৮ শতাংশ। 

রোগী যত তাড়াতাড়ি চিহ্নিত করা যাবে তত সহজেই করোনার মোকাবিলা সম্ভব। প্রথম থেকে এই মন্ত্রেই ভাইরাসের সঙ্গে নিরন্তর লড়াই চালিয়ে যাচ্ছেন করোনা যোদ্ধারা। সেকথা মাথায় রেখে একদিনে করোনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৩১৩ জনের। তবে তা অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। এখনও পর্যন্ত মোট ৭৪ লক্ষ ৪১ হাজার ৫০০ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হয়েছে। তার মধ্যে ৭.৫২ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ কর্মসূচি। কত তাড়াতাড়ি ঠিক আগের মতো আবার সুস্থ হয়ে উঠবে পৃথিবী সেই অপেক্ষায় দিন গুনছেন প্রায় সকলেই।  

[আরও পড়ুন: আসানসোলের নতুন প্রশাসকের স্তুতি, জিতেন্দ্রর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement