BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যের করোনা চিত্রে বড় বদল নেই, কমেছে মৃত্যু

Published by: Paramita Paul |    Posted: December 4, 2021 7:26 pm|    Updated: December 4, 2021 7:35 pm

621 new Coronavirus cases recorded in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় খুব একটা বদল হল না রাজ্যের করোনা চিত্রে। শুক্রবারের তুলনায় শনিবার সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। তবে কমেছে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা। ‘ওমিক্রন’ আতঙ্কের মাঝেই আশা জাগিয়েছে সুস্থতার হার।  

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৬২১ জন। মৃত্যু হয়েছে ১১ জন। একই সময় সুস্থ হয়ে উঠেছে ৬২৪ জন। কমেছে অ্যাকটিভ কেসও। রাজ্যের সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৩২ শতাংশ।

[আরও পড়ুন: কোভিড সারলেও শেষরক্ষা হল না, প্রয়াত প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৮৫ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় সামান্য বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ৯১ জন। আগেরদিনের তুলনায় অনেকটা কম সংক্রমণ।

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা ও হুগলি। একদিনে দুই জেলায় নতুন করে সংক্রমিত  হয়েছেন ৫০ জন। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৪৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।  ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,১৮, ৬২৭।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১১ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। একদিনে দুই জেলায় করোনার বলি হয়েছেন  মোট ৮ (৪+৪) জন । যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ৫৩৪ জন।

[আরও পড়ুন: Cyclone Jawad: বাংলায় কতটা প্রভাব ফেলবে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’? জানিয়ে দিল আবহাওয়া দপ্তর]

এদিকে একদিনে করোনাকে হারিয়ে করে ঘরে ফিরেছেন ৬২৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৯১, ৪৪৭। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ১.৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৩৬২ জন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে