BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোভিড সারলেও শেষরক্ষা হল না, প্রয়াত প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া

Published by: Kishore Ghosh |    Posted: December 4, 2021 6:03 pm|    Updated: December 4, 2021 6:32 pm

Vinod Dua the Veteran journalist passes away | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত হলেন প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া (Veteran journalist Vinod Dua)। বয়স হয়েছিল ৬৭ বছর। শনিবার দিল্লির হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় (Social Media) বাবার মৃত্যু সংবাদ জানিয়েছেন কিংবদন্তি সাংবাদিকের কন্যা কৌতুক শিল্পী ও অভিনেত্রী মল্লিকা দুয়া (Mallika Dua)।

চলতি বছরের শুরুর দিকে প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া কোভিড আক্রান্ত হন। বেশ কিছুদিন হাসপাতালে ভরতি থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরলেও, গত এপ্রিল মাস থেকে তাঁর অবস্থা ক্রমশ খারাপ হতে শুরু করে। এর মধ্যেই দিন চারেক আগে কন্যা মল্লিকা জানিয়েছিলেন, তাঁর বাবার অবস্থা অত্যন্ত সংকটজনক, তিনি আইসিইউতে রয়েছেন। এবং শেষরক্ষা হল না। প্রয়াত হলেন বিনোদ দুয়া। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, আগামীকাল প্রবীণ সাংবাদিকের শেষকৃত্যু সম্পন্ন হবে।

[আরও পড়ুন: ‘মহামারী কাউকে ছাড়বে না’, স্ত্রী-সন্তানদের খুন করে ‘মুক্তি’ দিলেন বিষাদগ্রস্ত চিকিৎসক]

সোশ্যাল মিডিয়ায় বাবার মৃত্যু সংবাদ জানিয়ে মল্লিকা দুয়া লিখেছেন, “ভয়ডরহীন আমাদের অসামান্য বাবা, বিনোদ দুয়া প্রয়াত হয়েছেন। তিনি একটি অনন্য জীবন কাটিয়ে গেলেন। উদবাস্তু কলোনি থেকে যাত্রা শুরু করে গত ৪২ বছরে সাংবাদিকতার শিখর ছুঁয়ে ছিলেন। তিনি আমাদের চিরকাল সত্যের শক্তি কথা বলতেন। এখন থেকে আমাদের বাবা আমাদের মায়ের সঙ্গে স্বর্গে থাকবেন। আমি নিশ্চিত সেখানেও ওঁরা আবার একসঙ্গে গান গাইবেন, রান্না করবেন, ঘুরবেন এবং অবশ্যই ঝগড়া করবেন।'”

[আরও পড়ুন: যাত্রীর সামনেই হস্তমৈথুন ক্যাবচালকের! থানায় হেনস্তার অভিযোগ দায়ের মহিলা সাংবাদিকের]

বিনোদ দুয়া সাংবাদিক হিসাবে দীর্ঘদিন দূরদর্শন (Doordarshan) এবং এনডিটিভিতে (NDTV) কাজ করেছেন। হিন্দি সংবাদ পাঠের ইতিহাসে তাঁকে অন্যতম পথপ্রদর্শক বলেও মনে করা হয়। তাঁর স্ত্রী রেডিওলজিস্ট (Radiologist) চিন্না দুয়া কোভিডের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পরে চলতি বছরের জুন মাসে প্রয়াত হন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে