BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

খেলনা চাই না, ভাঁড়ে জমানো টাকা কেরলের জন্য দান করল ছোট্ট শিঞ্জিনী

Published by: Subhamay Mandal |    Posted: August 22, 2018 6:25 pm|    Updated: August 22, 2018 6:25 pm

7 year old girl donates handful of money to Kerala relief fund

দিব্যেন্দু মজুমদার, হুগলি: কেরলে বন্যা দুর্গতদের অসহায় অবস্থার চিত্র টিভি ও সংবাদপত্রে দেখে ৭ বছরের ছোট্ট শিঞ্জিনীর মন কেঁদে উঠেছিল। তাই নিজের ভাঁড়ে জমানো পয়সা দিয়ে খেলনা কেনার পরিকল্পনা নিমেষে বাতিল করে ছোট্ট শিঞ্জিনী। তার মাকে বলে, মা এই ভাঁড়ের জমানো পয়সাগুলো ওই অসহায় মানুষগুলোকে দিয়ে দাও। আমার কোনও খেলনা চাই না। মেয়ের মুখে একথা শুনে মায়ের মন রীতিমতো খুশিতে ভরে ওঠে। তারপরই শিঞ্জিনী তার দাদু, দিদিমা, ঠাকুমা ও মায়ের সাথে শ্রীরামপুরে সিপিএমের জেলা পার্টি অফিসে গিয়ে ভাঁড়ে জমানো ৪৭২৮ টাকা সিপিএমের রাজ্য নেতৃত্বের হাতে তুলে দেয়।

[বন্যা দুর্গতদের দিকে বিস্কুট ছুড়ে বিতর্কে মুখ্যমন্ত্রীর ভাই, ভাইরাল ভিডিও]

শিঞ্জিনী সেনের এই কাজে গর্বিত চন্দননগরের মানুষ। সে চন্দননগর সেন্ট যোশেফ কনভেন্ট স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। খেলনা কিনবে বলে তিল তিল করে ভাঁড়ে পয়সা জমিয়েছিল। শিঞ্জিনীর মা শ্যামলিমা সেন জানান, রোজ খবরের কাগজে ও টিভিতে কেরলের বন্যায় মানুষের মর্মান্তিক পরিণতি দেখে মেয়ের মন কেঁদে উঠেছিল। তাই সে তাকে জানায় ওই টাকা দিয়ে সে খেলনা কিনবে না। ওই টাকা কেরলের মানুষের জন্য দিতে চায়। শ্যামলিমা দেবী জানান তিনি মেয়ের এই কাজে খুশি। কিন্তু পাশাপাশি মেয়েকে তিনি বলেছেন, ‘তুমি যা করেছ তার জন্য কখনওই তুমি মনে করবে না যে অনেক বড় কাজ করেছে’।

 

শ্যামলিমা দেবী আরও বলেন মানুষের পাশে দাঁড়ানোর কোনও বিজ্ঞাপন হয় না। তিনি চান, মেয়েকে দেখে অন্যরা এগিয়ে আসুক। তবে একাজে শিঞ্জিনীর স্কুলের অবদানও কম নয়। সে জানায়, স্কুলে তাদের শিক্ষিকারা সবসময় এই শিক্ষাই দিয়ে গিয়েছে যে পিতৃমাতৃহীন অসহায় মানুষদের পাশে সবসময় দাঁড়াতে। এ বিষয়ে সিপিএমের হুগলি জেলা সম্পাদক দেবব্রত ঘোষ জানান, ‘একটা ছোট্ট মেয়ে আমাদের শিক্ষা দিয়ে গেল। ওর এই কাজ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। ওকে দেখেই আমরা মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা নিই।’

[বন্যা দুর্গতদের জন্য পিঠ পেতে যুবক, ভাইরাল কেরলের ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement