BREAKING NEWS

৪ বৈশাখ  ১৪২৮  রবিবার ১৮ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ফের কমল দৈনিক করোনা সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: January 13, 2021 7:53 pm|    Updated: January 13, 2021 8:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভ্যাকসিন (Vaccine) ইতিমধ্যেই চলে এসেছে বঙ্গে। ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ। তারই আগে বাংলার কোভিড গ্রাফে কিছুটা স্বস্তি। মঙ্গলবারের তুলনায় বুধবার কমল দৈনিক সংক্রমণ। তবে দৈনিক মৃত্যুর সংখ্যায় তেমন হেরফের হয়নি। সঙ্গে বাড়ল সুস্থতার হারও। 

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭২৩ জন। তার মধ্যে কলকাতায় (Kolkata) আক্রান্ত ১৬৯ জন। তবে উত্তর ২৪ পরগনায় (North 24 Pargana) ভাইরাস বেশ চোখ রাঙাচ্ছে। কারণ, দৈনিক সংক্রমিতের নিরিখে মহানগরীকে ছাপিয়ে গিয়েছে দক্ষিণবঙ্গের এই জেলা। এখানে আক্রান্ত হয়েছেন ২৭৫ জন। রাজ্যে মোট সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ৬২ হাজার ৭৯৫ জন। সংক্রমিতের সংখ্যা কমলেও রাজ্যে দৈনিক মৃতের সংখ্যায় কোনও হেরফের হয়নি। একদিনে মৃত্যু হয়েছে ১৮ জনের। মঙ্গলবারও মৃতের সংখ্যা ছিল একই। সংক্রমিতের পাশাপাশি দৈনিক সুস্থতা কমেছে খানিকটা। গত ২৪ ঘণ্টায় ৭৯৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তার ফলে বাংলায় মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৪৫ হাজার ৪৯৯ জন। তবে রাজ্যে মোট সুস্থতার হার ধারাবাহিকতা বজায় রেখে বেড়েছে বুধবারও। বর্তমানে ৯৬.৯৩ শতাংশ মানুষ সুস্থ হয়ে গিয়েছেন। 

[আরও পড়ুন: মন্ত্রী সিদ্দিকুল্লার উপস্থিতিতে অবরোধে থমকাল করোনা ভ্যাকসিনের গাড়ি, টুইটে খোঁচা কৈলাসের]

ভ্যাকসিন বঙ্গে এসেছে ঠিকই। তবে এখনও টিকাকরণে সর্বসাধারণের জন্য শুরু হতে বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হবে। এই পরিস্থিতিতে করোনার (Coronavirus) নমুনা পরীক্ষার উপরেই জোর দিচ্ছেন সকলেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ১০৭ জনের। মঙ্গলবারের তুলনায় যদিও কিছুটা কম পরীক্ষা হয়েছে। বাংলায় মোট ৭৫ লক্ষ ২৭ হাজার ৯৪৪ জনের কোভিড পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৭.৪৮ শতাংশ রোগীর রিপোর্ট পজিটিভ এসেছে। কঠিন পরিস্থিতিতে আপাতত রাজ্যের সুস্থতার ঊর্ধ্বমুখী হারই মনের জোর জোগাচ্ছে সকলকে।  

[আরও পড়ুন: বিজেপিতে বড়সড় ভাঙন, কোচবিহারে গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে ৮২টি পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement